ইতিহাসের পাতায় নাম লেখাল এটিকে মোহনবাগান। আইএসএলের প্রথম ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলকে ২-০ গোলে হারিয়ে ম্যাচ জিতল এটিকে মোহনবাগান। ম্য়াচে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে। দ্বিতীয়ার্ধের দুটি গোল করে ম্যাচ পকেটে পুরে নেয় লোপেজ হাবাসের দল। সবুজ-মেরুণের হয়ে গোল করেন রয় কৃষ্ণা ও মনবীর সিং। পরপর দুটি ম্যাচ জিতে খুশি এটিকে মোহনবাগান। আর আইএসএলের ইতিহাসে প্রথম ডার্বি জিতে উৎসব বাগান সমর্থকদের।

এদিন বরাবরের মতই ডার্বির উত্তেজনা নিয়ে শুরু হয় খেলা। দুই দলের কোচ প্রথম দিকে একটু প্রতিপক্ষকে মেপে নেন। তবে ম্যাচের প্রথম থেকে লড়াইয়ের কোনও খামতি ছিল না। প্রথমার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ তৈরি করে। কিন্তু গোলের মুখ খুলতে ব্যর্থ হয় দুই দল। তবে প্রথমার্ধে দুই দলই একটু রক্ষণাত্বক ভঙ্গিতে খেলে। রক্ষণ সামলে আক্রমণে যাওয়ার চেষ্টা করে এসসি ইস্টবেঙ্গল ও এটিকে মোহনবাগান। তবে এটিকে মোহনবাগান দুবার গোলের সম্ভাবনা তৈরি করলেও লাল-হলুদের গোলরক্ষক দেবজিৎ মজুমদার অনবদ্য সেভ করেন। ফলে প্রথমার্ধের শেষে গোলশূন্য ব্যবধানেই শেষ হয় খেলা। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই ৪৯ মিনিটে আরও একবার এটিকে মোহনবাগানের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন রয় কৃষ্ণা। দুরন্ত গোল করে দলকে এগিয়ে দেন তিনি। এরপর গোল শোধ করার একাধিক চেষ্টা করে এসসি ইস্টবেঙ্গল কিন্তু মোহনবাগানের জমাটি রক্ষণ ভাঙতে সমর্থ হয়নি। পিলকিংটনের একটি অনবদ্য শট নিয়েছিলেন। কিন্তু দুরন্ত সেভ করেন মোহনবাগান গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য। গোল শোদ করতে গিয়ে আক্রমণ বাড়াতে গিয়ে, কাউন্টার অ্যাটাকে দ্বিতীয় গোল হজম করে লাল-হলুদ শিবির। ৮৫ মিনিটে এটিকে মোহনবাগানের হয়ে দ্বিতীয় গোল করেন মনবীর সিং। শেষে ২-০ ব্যবধানেই শেষ হয় খেলা। এই জয়ের ফলে ২ ম্য়াচে ৬ পয়েন্ট লিগ টেবিলের শীর্ষে উঠে এল এটিকে মোহনবাগান।