আগামী মরসুমের আইএসএলের চূড়ান্ত দিনক্ষণ ঘোষণা এখনও হয়নি। করোনা ভাইরাস মহামারীর মধ্যে নভেম্বর প্রতিযোগিতা হওয়ার কথা রয়েছে। সম্ভবত তৃতীয় সপ্তাহ থেকে শুরু হতে পারে ২০২০-২১ মরসুমের আইএসএল। তবে তার আগে দল গুছিয়ে নিচ্ছে এটিকে মোহনবাগান দল। এবছর কলকাতার শতাব্দী প্রাচীন ক্লাব গতবারের আইলিগ জয়ী মোহনবাগানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে গতবারের আইএসএল জয়ী এটিকে। দুই চ্যাম্পিয়ন দলে এবারও যে তাদের পারফকমেন্স ধরে রাখার ক্ষেত্রে বদ্ধ পরিকর তা ও একের পর এক প্লেয়া সই করানো তেকেই প্রমাণ। এবার স্প্যানিশ মিডফিল্ডার এডু গার্সিয়ার সঙ্গে আরও ২ বছরের চুক্তি বাড়িয়ে নিল এটিকে মোহনবাগান দল। 

আরও পড়ুনঃএবার দুবাইতে শুধুই ধোনির হেলিকপ্টার শট, যুদ্ধের জন্য প্রস্তুত এমএসডি

এটিকে-মোহনবাগানের তরফে সোশ্যাল মিডিয়ায় গার্সিয়ার সঙ্গে ২০২২ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নেওয়ার কথা জানানো হয়। চুক্তি নবীকরণের পর গার্সিয়াও উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, 'কলকাতার হয়ে আইএসএলে আরও দু'বছর মাঠে নামতে পারব বলে আমি অত্যন্ত খুশি। সবুজ-মেরুন জার্সি গায়ে চাপানোর জন্য এবং নিজের সেরাটা মেলে ধরার জন্য মুখিয়ে রয়েছি।'২০১৮-১৯ মরশুমের মাঝপথে এটিকেতে যোগ দেন গার্সিয়া। সেই মরশুমে ৬টি ম্যাচে মাঠে নেমে ৩টি গোল করেন তিনি। ২০১৯-২০ মরশুমের শুরুতে স্প্যানিশ তারকার সঙ্গে এক বছরের চুক্তি বাড়িয়ে নেয় এটিকে। গত মরশুমে ১৬ ম্যাচে মাঠে নেমে ৬টি গোল করেন তিনি। ফাইনালেও গোল করে এটিকেকে আইএসএল চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন গার্সিয়া।

 

 

আরও পড়ুনঃচাপের কাছে নতি স্বীকার, আইপিল স্পনসর ভিভোর সঙ্গে চুক্তি বিচ্ছেদ করল বিসিসিআই

আরও পড়ুনঃরামমন্দিরের ভূমিপুজো ঐতিহাসিক ও গর্বের, পাকিস্তানে বসে সদর্পে জানালেন দানিশ কানেরিয়া

এর আগে রয় কৃষ্ণার সঙ্গেও চুক্তি করে নিয়েছে এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণার সঙ্গে এক বছরের চুক্তি বৃ্দ্ধি করেছে এটিকে মোহনবাগান দল। এছাড়াও ভারতীয় প্লেয়ার জবি জাস্টিনের সঙ্গে দুবছর ও প্রবীর দাসের সঙ্গে তিন বছরের চুক্তি করেছ এটিকে মোহনবাগান। একের পর এক প্লেয়ারদের সই করানো থেকেই প্রমাণিত ভারতীয় ফুটবলারদের পাশাপাশি বিদেশি তারকা, স্কোয়াডের ভারসাম্য বজায় রাখতে একে একে ঘরের ছেলেদের সঙ্গে চুক্তি সেরে রাখছে এটিকে-মোহনবাগান।