শনিবার থেকে পুরোদমে অনুশীলন শুরু করেছে স্প্যানিশ লা লিগার সমস্ত ক্লাব। পুরো দল নিয়ে অনুশীলন করেছে বার্সেলোনা। উপস্থিত ছিলেন মেসি,সুয়ারেজ, গ্রিজম্যান, পিকেরা। অনুশীলনে নেমেছিল লা লিগার অপর ক্লাব অ্যাটলেটিকো ম্যাদ্রিদও। লিগ শুরু আগে উজ্জীবিত দেখায় দিয়াগো সিমিওনের ছেলেদের। অ্যাটলেটিকো মাদ্রিদের পুরো দল অনুশীলনে নামলেও, উপস্থিত ছিলেন শুধু এক জন। রেনান লোদি। ক্লাবের তরফে জানানো হয়েছে করোনায় আক্রান্ত ব্রাজিলিয়ান লেফটব্যাক।

 

 

আরও পড়ুনঃকড়া নিয়মের মধ্যেই পুরোদমে অনুশীলন শুরু করে দিলেন মেসি সহ বার্সা

স্পেন সরকারের নির্দেশে অনুশীলন শুরু আগে স্পেনের সমস্ত দলকে দিতে হয়েছে করোনা পরীক্ষা। শুধু ফুটবলাররাই নয়, করোনা পরীক্ষা হয়েছে ক্লাবের কোচ, সাপোর্টিং স্টাফ ও  কর্মীদেরও। সেই পরীক্ষার পর রিপোর্টে জানা য়ায় কোভিড ১৯ টেস্ট রিপোর্ট পজেটিভ অ্যাটলেটিকো মাদ্রিদের প্লেয়ার রেনান লোদির। যার ফেলে শনিবার সমস্ত দল প্র্যাকটিসে নামলেও, বাড়িতেই কোয়ারেন্টাইনে ছিলেন লোদি। ক্লাবের তরফে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রেনান লোদির দ্রুত আরোগ্য কামনাও কার হয়েছে। বিগত মরসুম থেকে দিয়েগো সিমিওনের দলের নির্ভরযোগ্য প্লেয়ার হয়ে উঠেছিলেন এই ব্রাজিলিয়ান লেফট ব্যাক। প্রায় সব ম্যাচের দলে থাকতেন তিনি। দলের নিরভর যোগ্য প্লেয়ারের করোনা আক্রান্তের খবরে কিছুটা হলেও হতাশ প্লেয়াররা। অনুশীলনে সবাই যে রেনান ললোদিকে মিস করছেন সেই কথাই জানিয়েছেন।

 

 

আরও পড়ুনঃকরোনা যুদ্ধে নিজের ৮৬ বিশ্বকাপের জার্সি দান করলেন মারাদোনা

আরও পড়ুনঃপ্রয়োজনে পরিবেশ বান্ধব স্টেডিয়ামে হবে খেলা,ভারত-অস্ট্রেলিয়া সিরিজ করতে মরিয়া দুই বোর্ড

করোনা ভাইরাসের কারvs প্রায় তিন মাস ধরে বন্ধ রয়েছে লা লিগা। পুরোপুরি স্বাভাবিক না হলেও, আগের থেকে এখন অনেকটা ভাল জায়গায় রয়েছে স্পেন। লিগ শুরু কোনও চূড়ান্ত দিন ঠিক না হলেও, জুন থেকেই লা লিগা শুরুর লক্ষ্য নিয়ে এগোচ্ছে কর্তৃপক্ষ ও স্পেনের প্রশাসন। কিন্তু তার আগে রেনান লোদির করোনা আক্রান্ত হবার খবর যে বড় ধাক্কা তা মানছেন লা লিগা কর্তৃপক্ষ। এই ঘটনা লিগ শুরুতে কোনও বাধা আসবে কিনা তা নিয়েও সন্দিহান সকলে। তবে রেনান লোদির সমস্ত রকম চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদের লেফট ব্যাকের। সোশ্যাল মিডিয়ায় একটি ছবিও শেয়ার করেছেন তিনি। চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন তাকে।