লকডাউন পরবর্তী সময়ে লা লিগার শুরুতে ২ পয়েন্টের লিড নিয়ে লা লিগার অভিযান শুরু করেছিল বার্সেলোনা। কিন্তু বর্তমানে চিরপ্রতীদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে ২ পয়েন্ট পিছিয়ে রয়েছে কিকে সোতিয়েনের দল। একইসঙ্গে রিয়ালের কাছে হারাতে হয়েছে লিগ টেবিলের প্রথম স্থানও। কারণ অবশ্যই বার্সার শেষ তিন ম্যাচের মধ্যে দুটিতে ড্র। যার ফলে লা লিগা জয়ের স্বপ্নেও ধাক্কা লেগেছে মেসি,সুয়ারেজ, গ্রিজম্যান, পিকেদের। কোচের রণনীতি নিয়ে সমালোচনা করেছেন দলের প্লেয়ারারাও। যার ফলে সোতিয়েনের চাকরির সংকটও দেখা দিতে পারে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃঅবশেষে কৌতূহলের অবসান,পিজানিক ও মেলোর মধ্যে অদল বদল করল বার্সা ও জুভে

গত জানুয়ারিতেই ভালভার্দের পরিবর্তে সেতিয়েনকে কোচ করে আনা হয়েছিল বার্সায়। দলের পারফরম্যান্সে ক্লাব কর্তৃপক্ষ যে খুশি নয়, তা অজানা নয়। লা লিগা শুরুর আগে সেতিয়েন বলেছিলেন, 'খারাপ ফল হলে এক জন কোচের ভাগ্য়ে কী অপেক্ষা করে, তা ভালোই জানি। সেটা জেনেই এই পেশাতে এসেছি।' সম্প্রতি সোতিয়েনের বিপক্ষে মুখ খোলায় লিও মেসির সঙ্গেও দূরত্ব বেড়েছিল বার্সা কোচের। মরসুমের আগামী ম্যাচ গুলিতে কোচ কিকে সোতিয়েনের বার্সা লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের ম্যাতে যদি কোনও ম্যাজিক দেখাতে না পারেন, তাহলে সোতিয়েনের কপালে বিদায়ের খাড়া ঝুলছে তা একপ্রকার নিশ্চিত।

আরও পড়ুনঃ৩০ বছর পর চ্যাম্পিয়ন হয়েও শাস্তির মুখে লিভারপুল দল

আরও পড়ুনঃফের কি তাহলে অলিম্পিকের আকাশে কালো মেঘ,অশনি সংকেত এক সমীক্ষায়

বার্সার কোচের আশঙ্কা আরও বাড়িয়েছে প্রাক্তম বার্সা কিংবদন্তী জাভি হার্নান্দেস। বার্সা ম্যানেজার হওয়ার ইচ্ছেও প্রকাশ করেছেন জাভি। তিনি জানিয়েছেন,ঠিক সময়েই বার্সা ম্যানেজার হিসেবে প্রত্যাবর্তন করতে চান তিনি। তার জন্য প্রস্তুতিও নিচ্ছেন। এই মুহূর্তে কাতারের ক্লাব আল সাদের সঙ্গে চুক্তিবদ্ধ জাভি। বার্সা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব নিয়ে দলকে জয়ের রাস্তায় ফেরাতে চাই। হয়তো বার্সা নির্বাচনের পরে সেই রাস্তা তৈরি হতে পারে। জানুয়ারিতে ওরা যোগাযোগ করেছিল। তখন রাজি হইনি। কারণ সময়টা ঠিক ছিল না।কিন্তু এখন অফার পেলে আমি প্রস্তুত রয়েছি।'