রিয়াল মাদ্রিদের খেতাব জয়ের রাস্তায় যতটা সম্ভব বাঁধা তৈরি করছে বার্সেলোনা। এখনই লিগ জয়ের ব্যাপারে নিশ্চিত হতে পারছেনা সার্জিও র‍্যামোস-রা। তার কারণ ভালোদলীদ-কে হারিয়ে রিয়াল মাদ্রিদের সাথে পয়েন্টের পার্থক্য আপাতত কমিয়ে আনলো বার্সা। মিডফিল্ডার আর্তুরো ভিদালের গোলে ১-০ ফলে ম্যাচ জিতে নিল কিকে সেটিয়েনের দল। আপাতত রিয়াল মাদ্রিদের সাথে তাদের পয়েন্ট পার্থক্য রইলো এক পয়েন্টের। তবে নিজেদের পরের ম্যাচে গ্রানাডাকে হারিয়ে আবার চার পয়েন্টে এগিয়ে যেতে পারে তারা। 

আরও পড়ুনঃএবার ভারতীয় ক্রিকেটে করোনার থাবা, আক্রান্ত তারকা ক্রিকেটার

যদিও লিগের নিচের দিকে থাকা দল রিয়াল ভালোদলীদ-কে আরও দাপট দেখিয়ে হারাবে বার্সেলোনা এমনটাই আশা করেছিল বার্সা ভক্তরা। কিন্তু তা হয়নি। ১৫ মিনিটে মেসির পাস থেকে ভিদালের গোলের পর অনেক চেষ্টা করেও সারা ম্যাচে ব্যবধান বাড়াতে অক্ষম ছিল বার্সেলোনা। পর পর দুটি ম্যাচে লিগ টেবিলের নিচের দিকে থাকা দল এস্পানিয়োল এবং রিয়াল ভালোদলীদকে কষ্ট করে হারানোর ঘটনা চাপ বাড়াচ্ছে বার্সা কোচ কিকে সেটিয়েনের ওপর। 

আরও পড়ুনঃরোনাল্ডো জোড়া গোলে হার এড়ালো জুভেন্তাস

আরও পড়ুনঃচেলসির হারে চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতা অর্জনে নতুন সমীকরণ

ভিদালের গোলে সহায়তা করে লিগে মোট ২০ টি এসিস্ট করে ফেললেন মেসি। জাভি হার্নান্দেজ ছাড়া লা-লিগায় এই পরিসংখ্যান আজ পর্যন্ত কেউ অর্জন করতে পারেননি। এখনও বাকি ম্যাচগুলিতে মেসির সামনে সুযোগ রয়েছে জাভির রেকর্ডকে টপকে যাওয়ার। তাছাড়াও এই মরশুমে ২০ টির বেশি লিগ গোল এবং ২০ টি লিগ গোলে সহায়তা করে ফেলেছেন মেসি। একবিংশ শতকে থিয়ের অঁরি ছাড়া যে কৃতিত্ব আর কারোর নেই। বয়স বাড়ার সাথে সাথে যেন আরও তীক্ষ্ণ হয়ে উঠছেন এল এম টেন।