লকডাউনের পর লা লিগা ফেরার সময় রিয়ালের থেকে ২ পয়েন্ট বেশি নিয়ে অভিযান শুরু করেছিল বার্সেলোনা। কিন্তু কিন্তু তা বেশিদিন স্থায়ী হয়নি। ধারাবাহিকতার অবাবের জন্য একাধিক ম্য়াচে পয়েন্ট নষ্ট করে কিকে সোতিয়েনের বার্সা। অবশেষে লিগ হাতছাড়া হয় মেসি,সুয়ারেজদের। রিয়ালের লা  লিগা জয়ের দিনও  ওসাসুনার কাছে ১-২ হারতে হয় বার্সেলোনাকে। তারপরই ক্ষুব্ধ মেসি বলেছিলেন,'অনেক কিছুই পাল্টানোর দরকার'। মেসির ইঙ্গিতের মধ্যে রয়েছে কি কোচ কিকে সোতিয়েনের নাম? যা নিয়ে জোর জল্পনা চলছে স্প্যানিশ সংবাদ মাধ্যমে।  এরই মধ্যে কিকের সঙ্গে বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউয়ের বৈঠক সেই জল্পনায় আরও ইন্ধন দেয়। যদিও বৈঠক শেষে বার্সা কোচ জানান,'প্রথাগত বৈঠক এবং গঠনমূলক কথাবার্তা হয়েছে।'

আরও পড়ুনঃআর ফাঁকা মাঠ নয়,আগামী সপ্তাহ থেকেই মাঠে বসে খেলা দেখবেন দর্শকরা

দলের ড্রেসিং রুমেই কোচের প্রতি চাপা অসন্তোষ রয়েছে। সেই কথা আগেও মেসি সহ একাধিক প্লেয়ার প্রকারন্তরে স্বীকার করেছেন। যদিও এ পরিবেশেও দলের মনোবল চাঙ্গা করতে চাইছেন কিকে। রবিবার লা লিগার শেষ ম্যাচ খেলতে নামার আগে কিকে সোতিয়েন জানিয়েছেন,'এই ম্যাচটা আমাদের কাছে কম গুরুত্বের হতে পারে না। তা সে আমরা যতই খেতাবের দৌড় থেকে ছিটকে গিয়ে থাকি না কেন। চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচও রয়েছে। ভবিষ্যতের কথা ভেবে আমাদের ঘুরে দাঁড়াতেই হবে।' ফলে লিগের শেষ ম্যাচে আলভেসের বিরুদ্ধে জিতেই লা লিগার মরসুম শেষ করতে চাইছেন বার্সা কোচ।

আরও পড়ুনঃক্রমশ উজ্জ্বল হচ্ছে সম্ভাবনা, আইপিএলের প্রস্তুতি শুরু করে দিল ফ্র্যাঞ্চাইজি দলগুলি

আরও পড়ুনঃবেন স্টোকসকেই বিশ্বের এক নম্বর অল রাউন্ডার বললেন আকাশ চোপড়া

অপরদিকে বার্সার পরবর্তী টার্গেট যে চ্যাম্পিয়নস লিগ সেই কথা আগেই পরিষ্কার করে দিয়েছেন লিও মেসি। কিন্তু এ রকম খেললে চ্যাম্পিয়ন্স লিগে জেতারও আশা নেই তাও জানিয়ে দিয়েছেন মেসি। সেই প্রসঙ্গে বার্সা কোচ বলেন,ঠিকই তো। এত বাজে খেললে জেতার আশা না করাই ভাল। কিন্তু আমরা অনেক ম্যাচে ভালও খেলেছি, সে রকম খেলতে পারলে নিশ্চয়ই আশা থাকবে। তবে মেসির সঙ্গে তার দূরত্ব বেড়েছে কিনা, মেসিদাবি করেছেন গলে অনেক পরিবর্তন দরকার। মেসির লক্ষ্য তিনি কিনা, এই বিষয়ে কিকে সোতিয়েনকে জিজ্ঞেস করলে বলেন,'এ রকম অনেক গল্পই চাউর করা হয়। সেগুলোকে আমি গুরুত্ব দিচ্ছি না। অনেক কথাই অন্য ভাবে ব্যাখ্যা করা হয়।' ফলে এখনই বিতর্কে না গিয়ে, অধিনায়কের সঙ্গে দ্বন্দ্বে না গিয়ে চ্যাম্পিয়নস লিগকেই টার্গেট করে এগোতে চাইছেনন ও নিজের চাকরি বাঁচাতে চাইছেন কিকে সোতিয়েন।