এফ.এ কাপের ফাইনালে মুখ থুবড়ে পড়লো আরও একটি ম্যানচেস্টারের ক্লাব। গতকাল অপ্রত্যাশিত ভাবে লন্ডনের ক্লাব আর্সেনালের কাছে হেরে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। আজ একই ঘটনার পুনরাবৃত্তি ঘটলো। লন্ডনের আর এক সেরা ক্লাবের কাছে হার মানতে বাধ্য হল ম্যানচেস্টারের সেরা ক্লাব। এই মরশুমে এর আগে তিন বার রেড ডেভিলসদের সাথে সাক্ষাতে হারতে হয়েছিল চেলসিকে। তবে আজ প্রথম একাদশে কিছু পরিবর্তন করেছিলেন ম্যানেজার ওলে গানার সলশায়ার। মার্শিয়ালের বদলে ড্যানিয়েল জেমস ও পোগবার বদলে মাঝমাঠে ফ্রেড-কে নামিয়েছিলেন ওলে। তবে তার যাবতীয় চিন্তাভাবনা কে টেক্কা দিয়ে জয় তুলে নেয় ল্যাম্পার্ডের দল। 

আরও পড়ুনঃজেনে নিন কি কি কারণে মরশুমটা ভালো গেল না মেসির বার্সার

ম্যাচের প্রথমার্ধর অতিরিক্ত সময়ে গোল করে চেলসি-কে এগিয়ে দেন অলিভার জিরু। এরপর দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই প্রথম মিনিটেই ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্সের ভুলে গোল করে যান তরুন তারকা মেসন মাউন্ট। দুটি ক্ষেত্রেই দাভিদ দি হিয়া-র হতাশাজনক গোলকিপিংয়ের জেরে গোল হজম করতে হয় ম্যান ইউকে। গোটা দ্বিতীয়ার্ধের খেলায় একেবারে ছন্নছাড়া দেখিয়েছে ম্যান ইউ-কে। তার মধ্যেও কয়েকটি বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেও বেশিরভাগ সময়ই সুযোগ নিতে ব্যর্থ হয় ব্রুনো ফার্নান্দেজ-রা। ম্যাচের ৭৪ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলে বল জড়িয়ে দেন ম্যান ইউ ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ের। ৮৬ মিনিটে ব্রুনো ফার্নান্দেজ পেনাল্টি থেকে গোল করলেও ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছিল। 

আরও পড়ুনঃঅবাক করা কাণ্ড,করোনা আক্রান্ত প্লেয়ারদের নিয়েই শুরু ফুটবল লিগ

আরও পড়ুনঃএবার যুব অলিম্পিকেও করোনার প্রকোপ,চার বছর পিছিয়ে গেল প্রতিযোগিতা

অপরদিকে লিগের খেলায় গতকাল রাতে মুখোমুখি হয়েছিলো ব্রেন্ডন রজার্সের লেস্টার সিটি এবং জোসে মৌরিনহো-র স্পার্স। লেস্টার-কে ৩-০ গোলে হারিয়ে তাদের চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জনের রাস্তা আরও কঠিন করে দিলেন জোসের দল। এর ফলে ইউরোপা লিগে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে নিজেদের ভালো অবস্থানে নিয়ে এলো হ্যারি কেন-রা। লেস্টারের এই হারে চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জনের দৌড়ে সুবিধা হতে পারে চেলসি ও ম্যান ইউয়ের।