ছয় ম্যাচে মাত্র একটা জয়, পয়েন্ট পাঁচ। দশ দলের লিগে আট নম্বরে এক সময়ের আইসএল চ্যাম্পিয়ন চেন্নাইন এফসি। গত মরসুমে লিগে তারা সবার শেষে ছিল। এবারও শুরু থেকেই হোঁচট খেয়ে চলেছিল মহেন্দ্র সিং ধোনি, অভিষেক বচ্চনের দল। এই অবস্থায় দাঁড়িয়ে আর সময় নষ্ট করতে চায়নি চেন্নাইন এফসি’র টিম ম্যানেজমেন্ট। শুক্রবার ওড়িশা এফসির সঙ্গে ২-২ গোলে ড্র করার পর বৈঠকে বসেছিলেন সবাই। আর সেই বৈঠক সিদ্ধান্ত নেওয়া হয়, কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হবে জন গ্রগরিকে। সিদ্ধান্ত মেনে নিয়ে কোচ পদ থেকে ইস্তফাও দিয়ে দেন প্রাক্তন অ্যাস্টন ভিলা কোচ। জন গ্রেগরি কোচের পদ থেকে ছাঁটাই হওয়ার পর তাঁকে আগামী দিনের জন্য শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন ভারতীয় স্ট্রাইকার জেজে লালপেখলুহা। 

 

 

আরও পড়ুন - এশিয়ার সেরা ক্লাব হবে মুম্বাই সিটি এফসি, আশা রণবীরের

বিশ্বকাপ জয়ী ইতালির তারকা মার্কো মাতারাজ্জির থেকে দলের দায়িত্ব নিজের হাতে তুলে নিয়েছিলেন জন গ্রেগরি। শুরুতে সাফল্যও ছিল তাঁর সঙ্গে। প্রথম মরসুমেই দলকে দ্বিতীয় বারের জন্য আইএসএল চ্যাম্পিয়ন করেছিলেন জন। কিন্তু গত মরসুম থেকে ছবিটা পুরোপুরি বদলে যায়। খেতাব ধরে রাখার লড়াইতে লাস্ট বয় হয়ে লিগ শেষ করে চেন্নাইন এফসি। সেই ফলাফলের পরও এবারের মরসুমেও তাঁকেই দলের দায়িত্বে রেখেছিলেন অভিষেক বচ্চনরা। কিন্তু পারফরম্যান্স বদলায়নি। বর্তমানে আট নম্বরে আছে চেন্নাইন এফসি। 

আরও পড়ুন - ভারতীয় ক্রিকেটে ফের সচিন ও লক্ষ্মণ, জল্পনা তুঙ্গে বোর্ডের অন্দরমহলে

হাতে কিছুটা সময় আছে। কারণ চেন্নাই পরের ম্যাচ খলতে নামবে ডিসেম্বরের ৯ তারিখ। জামশেদপুরের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ তাদের। তার আগে সহকারি কোচেরা দলের দায়িত্ব সামলাবেন। এই কয়েক দিনের মধ্যে অভিষেক বচ্চন, মহেন্দ্র সিং ধোনিদের দল কোচের পদে কাকে নিয়ে আসে সেটাই এখন দেখার। আবার কী কোনও নতুন চমক দেখা যাবে? অপেক্ষায় ভারতীয় ফুটবল। আইএসএলের জন্ম লগ্ন থেকে চেন্নাইন এফসি বড় দলের মর্যাদা পেয়ে এসেছে। দুবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। কিন্তু গত মরসুম থেকে চড়ম অধপতন চেন্নাইন এফসির পারফরম্যান্সে। তারই পরিণতি এই কোচ ছাঁটাই। 

আরও পড়ুন - ইডেনে পিঙ্ক বল টেস্টে থেকেই কাজ শুরু করেছে বিসিসিআই, ছবি উঠল ক্যামেরায়