বৃহস্পতিবার মুম্বতে এক অনুষ্ঠানে হাত বদল হল মুম্বাই সিটি এফসির। এখন থেকে ম্যাঞ্চেস্টার সিটির অংশ রণবীরের মুম্বাই সিটি এফসি। আইএসএল ফ্রাঞ্চাইজির ৬৫ শতাংশ শেয়ার কিনে নিয়েছে ম্যান সিটির কোম্পানি, সিটি ফুটবল গ্রুপ। ভারতীয় ফুটবলে সরাসরি ম্যাঞ্চেস্টার সিটির আগমনকে অনেকই নতুন এক বার্তা হিসেবে দেখছেন। কিন্তু সবার মনেই একটা প্রশ্ন ছিল, এত বড় অনুষ্ঠানে কেন উপস্থিত ছিলেন না দলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও কর্ণধার রণবীর? তাহলে কে তিনি দলের মালিকানা সিটির হাতে চলে যাওয়ায় খুশি নন। তবে সব প্রশ্নের উত্তর দিলেন বলিউড অভিনেতা। স্পষ্ট করেই বলছেন আর সবার মত তিনি এই চুক্তিতে খুশি। 

 

 

আরও পড়ুন - ভারতীয় ফুটবলে নীল বিপ্লব, মুম্বাই সিটি এফসি কিনে নিল ম্যাঞ্চেস্টার সিটি

নিজের নতুন ছবির শ্যুটিং চলছে। সেটা ছেড়ে অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি রণবীর। তবে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে রণবীর পাঠিয়েছিলেন তাঁর ভিডিও বার্তা। সেখানে তিনি বলেন, ‘পাহাড়ে শ্যুটিং চলছে তাই আমি অনুষ্ঠানে উপস্থিত হতে পারিনি। তবে এই দিনটার জন্য আমিও খুব উত্তেজিত। সবাই জানেন ফুটবলের প্রতি আমার ভালোবাসার কথা। আর নিজের শহরে ফুটবল দলের কর্মধার হতে পেরে আমি গর্বিত। আমরা সবাই মিলেই মুম্বাই সিটি এফসি। এবার আমাদের লক্ষ্য মুম্বাইকে এশিয়ার সেরা ক্লাব হিসেবে তুলে ধরা।’ ম্যানসিটির সঙ্গে নতুন চুক্তি অনুযায়ী ক্লাবের ৬৫ শতাংশ শেয়ার এখন সিটি ফুটবল গ্রুপের অধীনে। বাকি ৩৫ শতাংশ শেয়ার থাকছে বিপল পারেখ ও রণবীরের হাতে।

আরও পড়ুন - অনিল কুম্বলের ক্যামেরায় ধরা পড়ল ‘মায়া’, ছবি ভাইরাল নেট দুনিয়ায়

ম্যাঞ্চেস্টার সিটির কোম্পানি, সিটি ফুটবল গ্রুপের কর্তারাও জানিয়েছেন, ম্যাঞ্চেস্টার সিটি থেকে সব ধরনের সাহায্য পাবে আইএসএলের মুম্বাই ফ্রাঞ্চাইজি। এমনকি দুই দলের কোচের মধ্যেও থাকবে যোগাযোগা। এমনকি ভারত সফরেও আসতে পারে গুয়ার্দিওলার দল। তবে অনেকের মনেই একটা প্রশ্ন? কতদিন ভারতে থাকবে সিটি। কারণ এর আগে কলকাতার ফ্রাঞ্চাইজির সঙ্গে অ্যাটলেটিকো মাদ্রিদের সম্পর্কের কথা কারও অজানা নয়। তবে সিটি ফুটবল গ্রুপের কর্তা জানিয়েছেন, আগামী দশ বছর তাঁরা থাকছেন। এই দশ বছরে ভারতীয় ফুটবলের উন্নতি দেখতে চান তারা। একই সঙ্গে আগামী মরসুম থেকে মুম্বাই সিটি এফসির দল গঠনেও একটা বড় সমর্থন আসতে চলেছে প্রমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি থেকে। 

আরও পড়ুন - ব্যর্থতা তাঁকেও প্রভাবিত করে, কেন এই কথা বলছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি