Asianet News BanglaAsianet News Bangla

আড়াই বছর পর ইস্ট-মোহন ডার্বি জ্বরে কাবু কলকাতা, টিকিট নিয়ে তুমুল বিশৃঙ্খলা

২৮ অগাস্ট ডুরান্ড কাপের (Durand Cup 2022) ম্যাচে যুবভারতীতে ইমামি ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান (mami East Bengal vs ATK Mohun Bagan) ডার্বি। টিকিটের চাহিতা তুঙ্গে। টিকিট না পেয়ে বিশৃঙ্খলা।

Durand Cup 2022 Emami East Bengal Vs ATK Mohun Bagan Supporters Protest for Not Getting Kolkata Derby Offline Tickets spb
Author
First Published Aug 26, 2022, 7:39 PM IST

বিগত ২ বছর ধরে আইএসএলে ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান ডার্বি হয়েছে বাংলার বাইরে। কোভিডের কারণে একটি ভেন্যুতে আইএসএল হওয়ায় ডার্বির উন্মাদনা ও উত্তেজনা থেকে বঞ্চিত হয়েছে বাংলার ফুটবল প্রেমিরা। প্রায় আড়াই বছর আগে  ২০২০ সালের জানুয়ারি মাসের পর কলকাতার যুবভারতী স্টেডিয়ামে দেখা যায়নি সেই বাঙালির বাঁধ ভাঙা উচ্ছ্বাস, ঘটি-বাঙালের লড়াই, ইলিশ-চিংড়ির দ্বৈরথ, গোটা স্টোডিয়াম লাল-হলুদ ও সবুজ-মেরুণ দুই ভাগে ভাগ হয়ে যাওয়া। আড়াই বছর পর অবশেষে এবার ডুরান্ড কাপের মধ্য দিয়ে সেই অপেক্ষার অবসান হতে চলেছে। আগামি  ২৮ অগাস্ট ডুরান্ড কাপের ম্যাচে যুবভারতীতে মহারণ। মুখোমুখি হবে বাঙালির দুই প্রাণের ক্লাব ইস্টবেঙ্গল ও মোহনবাগান। আর দীর্ঘ অপেক্ষার পর কলকাতা ডার্বির টিকিট নিয়ে তৈর হল তুমুল বিশৃঙ্খলা।

এর আগে ডুরান্ড কাপে এটিকে মোহনবাগান ও ইমামি ইস্টবেঙ্গল ডার্বি ম্যাচের টিকিট অনলাইনে বিক্রি হয়েছিল।  মুহূর্তের মধ্যে শেষ হয়েছিল অললাইনের টিকিট। অফ লাইন টিকিটের অপেক্ষায় ছিলেন বাংলার ফুটবল প্রেমিরা। শুক্রবার দুপুর থেকেই ডার্বি ম‍্যাচের অফলাইন টিকিট দেওয়া শুরু হয়। মোহনবাগান ও ইস্টবেঙ্গল ক্লাব তাঁবু থেকে সেই টিকিট  দেওয়ার ঘোষণা করা হয়। টিকিটের দাম ধার্য করা হয় ৫০ ও ১০০ টাকা।  টিকিটের জন্য  সকাল থেকেই দুই ক্লাববের তাবুর সামনে ভিড় জমান অসংখ্য দর্শক। লম্বা লাইন চোখে পড়ে। সেখানেই টিকিট না পেয়ে তুমুল বিশৃঙ্খলা তৈরি হয়।  ইস্টবেঙ্গল ক্লাবের সামনেও লম্বা লাইন লক্ষ্য করা যায় দর্শকদের অভিযোগ,  মাত্র ১০০ টিকিট দেওয়ার পরেই বিক্রি বন্ধ করে দেওয়া হয়। এর পরেই বাগান সমর্থকেরা কার্যত ক্ষোভে ফেটে পড়েন এবং রাস্তা অবরোধ করেন। মোহনবাগান গেট থেকে আকাশবাণী ভবন পর্যন্ত রাস্তা আটকে এই বিক্ষোভ চলতে থাকে।  পরে পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

প্রসঙ্গত, ডার্বি ম্যাচ দেখার জন্য ৬০ হাজার দর্শকের অনুমতি দেওয়া হয়েছে। অফ লাইন টিকিট বিক্রির দুই প্রধানের হাতে বেশি টিকিট না আসার কারণেই এই অশান্তি। তবে মাত্র ১০০টি টিকিট বিক্রির পর কেন বন্ধ করা হল তা নিয়েও উঠছে প্রশ্ন। টিকিটের চাহিদা তুঙ্গে থাকায় কালো বাজারি হওয়ার আশঙ্কাও রয়েছে প্রবল। ফলে ময়দান চত্বরে পুলিসের কড়াকড়িও আগের তুলনায় বাড়ানো হয়েছে। টিকিটের কালো বাজারি করতে গিয়ে কেউ ধরা পড়লে কড়া শাস্তির কথাও বলা হয়েছে। ম্য়াচের দিন মাঠেও নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাটো করা হবে। ২৮ অগাস্ট ররিবার শুধু ইমামি ইস্টবেঙ্গল বনাম এটিকে মোহনবাগান ডার্বিই নয়, রয়েছে এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান মহারণ। ফলে ফুটবল-ক্রিকেট মিলিয়ে সুপার সানডের অপেক্ষায় ক্রীড়া প্রেমিরা।

আরও পড়ুনঃএবার শাহিন আফ্রিদির মুখোমুখি বিরাট কোহলি, তাদের কথোপকথনের ভিডিও ভাইরাল নেট দুনিয়ায়

আরও পড়ুনঃএশিয়া কাপের সম্পূর্ণ সূচি, ৬টি দলের স্কোয়াড, কোথায় দেখবেন খেলা, জেনে নিন বিস্তারিত

Follow Us:
Download App:
  • android
  • ios