জল্পনা চলছিলই। ইস্টবেঙ্গলের নয়া কোচ হলেন মারিও রিভেরা-ই।  বৃহস্পতিবার বিবৃতি দিয়ে কোচের পদে আলেকজান্দ্রোর সহকারীর নাম ঘোষণা করা হয়েছে ক্লাবের তরফে। এদিকে বৃহস্পতিবার কাকভোরে শহর ছাড়লেন লাল-হলুদের সদ্য প্রাক্তন কোচ আলেজান্দ্রো মেনেনজেস গার্সিয়া। ফেসবুকে সমর্থকদের জন্য় একটি আবেগঘন পোষ্ট দিয়েছেন তিনি।

কলকাতা লিগে ও ডুরান্ডে সাফল্য আসেনি। তবে আই লিগে শুরুটা কিন্তু ভালোই হয়েছিল ইস্টবেঙ্গলের। কিন্তু পরপর দুটি ম্যাচে চার্চিল ব্রাদার্স ও গোকুলামের কাছে হেরে লিগের দৌড়ে পিছিয়ে পড়ে লাল-হলুদ ব্রিগেড। ডার্বিতেও দল আর ঘুরে দাঁড়াতে পারেনি। মোহনবাগানের কাছে পরাজয়ের পর ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে ইস্তফা দেন আলেজান্দ্রো মেনেনজেস গার্সিয়া।  লাল-হলুদের পরবর্তী কোচ কে হবেন? তা নিয়ে গত কয়েকদিন ধরেই জোর জল্পনা চলছিল ময়দানে। অনেকেরই নাম শোনা যাচ্ছিল। শেষপর্যন্ত আলেজান্দ্রো সহকারী মারিও রিভেরার উপর ভরসা রাখলেন লাল-হলুদ কর্তারা।  বৃহস্পতিবার ক্লাবের তরফে এক বিবৃতি জানানো হয়েছে, আপাতত ৩১ মে পর্যন্ত কোচ থাকবেন মারিও। আলেজান্দ্রোর সহকারী হিসেবে কাজ করেছে তিনি। উয়েফার প্রো-লাইসেন্স কোচিংয়ের ডিগ্রি রয়েছে তাঁর। ইস্টবেঙ্গলে আগে কাজ করার সুবাদে ক্লাবের পরিবেশ সম্পর্কেও ওয়াকিবহাল মারিও। দলের বর্তমান ফুটবলারদের অনেকেই তাঁকে চেনেন। আগামী সপ্তাহে ইস্টবেঙ্গলের নয়া কোচ শহরে চলে আসবেন বলে জানা গিয়েছে।

 

এদিকে, বৃহস্পতিবার কাকভোরে নিঃশব্দেই স্পেনে ফিরে গেলেন আলেজান্দ্রো মেনেনজেস গার্সিয়া। দমদম  বিমানবন্দরে তাঁকে বিদায় হাজির হয়েছিলেন ইস্টবেঙ্গল সমর্থকরা। কলকাতার ছাড়ার আগে ফেসবুকে সমর্থকদের উদ্দেশ্যে আলেজান্দ্রোর বার্তা, 'তোমরা আমার হৃদয়ে থাকবে। তোমরাই আমার জার্সি নম্বর দশ।'