আজ দুপুরে ইস্টবেঙ্গলের অফিসিয়াল পেজে একটি ভিডিও প্রকাশ্যে আসার পরেই মুগ্ধতা ছড়িয়ে পড়ে লাল-হলুদ সমর্থকদের মধ্যে। ভিডিও দেখার পর, লাল-হলুদ সমর্থকরা রবি ফাওলারের কাছে তাদের সপ্তম বিদেশি হিসাবে, হয়ে মাঠে নামার জন্য অনুরোধ করেও বসলেন। এদিন লাল-হলুদের অনুশীলনে একটি বিশ্বমানের গোল করলেন লাল-হলুদ কোচ রবি ফাওলার। গোলটি প্রকাশ্যে আসার পরেই,সোশ্যাল মিডিয়ায় তা ভাইরাল হয়ে যায়।এরপরেই লাল-হলুদ সমর্থকদের মনের অন্দরমহলে জায়গা করে নেয় রবি ফাওলারের বা পায়ের অনবদ্য শটে দূরপাল্লার এই গোলটি। 

২৮ সেকেন্ডের এই ভিডিওটিতে দেখা যায়, ইস্টবেঙ্গল গোলরক্ষকদের অনুশীলন চলাকালীন,লাল-হলুদেরই একটি ফুটবলার দুরপাল্লার শট নেন। গোল লাইনের সামনে থাকা গোলরক্ষক সেটি বাঁচিয়ে দিলে ফিরতি বলে ফের নেওয়া সেই ফুটবলারের শট বারে লেগে লাল-হলুদ ছিটকে চলে আসে রবি ফাওলারের সামনে। বলটিকে আসতে দেখেই সেটাকে না থামিয়ে বাঁ পায়ের ইনস্টেপে গোল লক্ষ্য করে দুরপাল্লার শট নেন লিভারপুলের এই কিংবদন্তি প্রাক্তন তারকা ফুটবলার৷ গোলপোস্টের বাঁ দিকের টপ কর্নার দিয়ে বল জালে জড়িয়ে যায়। গোলরক্ষকের কাছে বলটাকে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখা ছাড়া আর কোনো উপায় ছিলই না। এরপর ইস্টবেঙ্গলের সহকারী কোচ গ্রান্টকেও দূরপাল্লার শটে গোলকিপারদের পরাস্ত করতে দেখা যায়। 

&

 

নিজের কেরিয়ারে এককম দর্শনীয় গোল অবশ্য প্রচুর করেছেন ৪৫ বছর বয়সী লিভারপুল কিংবদন্তি। ইংলিশ প্রিমিয়ার লিগের বড় বড় ক্লাবের হয়ে গোল করেছেন তিনি। শুধুমাত্র তাই নয়, বেশ কয়েকটি ক্ষেত্রে এই গোলগুলি তার দলের জয় নিশ্চিত করেছে। লিভারপুল, লিডস ইউনাইটেড, ম্যানচেস্টার সিটির,পার্থ গ্লোরির মতো সব বড় ক্লাবের হয়েই মাঠে নেমে গোল করেছেন রবি ফাওলার।তবে শুধু লাল-হলুদ সমর্থকেরাই নয়, সবুজ-মেরুন সমর্থকেরাও চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবের কোচের গোল দেখে মুগ্ধ হয়েছেন। এখন দেখার কোচদের দেখে ২৭ তারিখ এটিকে মোহনবাগানকে একইরকম সমস্যায় ফেলতে পারেন কিনা ইস্টবেঙ্গলের ফুটবলাররা।