লাল-হলুদ ক্লাবের পক্ষ থেকে রবিবার একটি চিঠি পাঠানো হল ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডকে (এফএসডিএল)। চিঠির মূল বক্তব্য হল, ইস্টবেঙ্গল আইএসএল খেলবে এবং সেই প্রক্রিয়া সম্পূর্ণ করার জন্য যাতে কিছুদিন অতিরিক্ত সময় যাতে এফএসডিএল তাঁদের দেয়। দুদিন আগেই একটি রিপোর্ট সামনে আসে যাতে বলা হয় এফএসডিএল স্পষ্ট করে দিয়েছিল যে গত মরসুমের মতো এবারও ১০ টি দল নিয়ে হবে আইএসএল। যদিও পরে সেই খবর ভুয়ো বলে জানা যায়। খবর ভুয়ো হলেও এই মুহুর্তে দাঁড়িয়ে ইস্টবেঙ্গলের আইএসএল খেলার সুযোগ খুব কম বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। 

আরও পড়ুনঃফের মানবিক সৌরভ গঙ্গোপাধ্যায়, দাঁড়ালেন করোনা আক্রান্ত অসহায় পরিবারের পাশে

ইস্টবেঙ্গল ক্লাবের শীর্ষকর্তা দেবব্রত সরকার একটি সংবাদপত্রকে সাক্ষাৎকার দিতে গিয়ে জানিয়েছেন মহামারী ও লকডাউনের মধ্যেও তারা আইএসএলে খেলার জন্য যথাসাধ্য চেষ্টা তারা করছেন। ইস্টবেঙ্গলের নতুন বিনিয়োগকারী প্রায় পাকা হয়ে এসেছে। ক্লাবের পক্ষ থেকে এফএসডিএলকে জানানো হয়েছে যে ইস্টবেঙ্গল দেশের প্রধান লিগটিতে অংশ নিতে চায়। এরমধ্যেই ভাইচুং ভুটিয়া সহ আসিয়ান কাপ বিজয়ী দলের সদস্যরা ক্লাব সচিব কল্যাণ মজুমদারকে একটি চিঠি লিখেছিলেন। চিঠির বক্তব্য ছিল, কোভিড -১৯ মহামারী চলাকালীন দুর্ভোগে থাকা মানুষদের সাহায্য করাকে বেশি অগ্রাধিকার দেওয়া উচিত আইএসএল খেলার চেয়ে।

আরও পড়ুনঃ'বিরাট কোহলি একেবারে সাধারণ মানের ব্যাটসম্য়ান', তোপ পাক পেসারের

আরও পড়ুনঃস্ত্রী করোনা মুক্ত, এবার করোনা ভাইরাসে আক্রান্ত লক্ষ্মীরতন শুক্লার ছেলে

চিঠির বিষয়ে জানতে চাইলে দেবব্রত সরকার মন্তব্য করেন যে কারোর কাছে যদি পরামর্শ থাকে তবে তারা সেটা জানাতেই পারে তবে ইস্টবেঙ্গলের মুল লক্ষ্য ২০২০-২১ মরসুমে আইএসএল খেলা। কোটি কোটি ইস্টবেঙ্গল সমর্থকের রাতের ঘুম উড়ে গিয়েছে এখন এই চিন্তায়। এখন দেখার শেষ পর্যন্ত এফএসডিএল এর তরফে ইস্টবেঙ্গলের জন্য বিশেষ কোনও সিদ্ধান্ত নেওয়া হয় কিনা।