একদা টটেনহ্যাম হটস্পারের অ্যাকাডেমিতে প্রশিক্ষণপ্রাপ্ত কঙ্গোর ফুটবলার জ্যাক ম‍্যাঘোমা ইংল্যান্ডের চ্যাম্পিয়নশিপের একাধিক ক্লাবে খেলেছেন। শেষ তিনি ইংল্যান্ডের তৃতীয় ডিভিশনের দল বার্মিংহ্যাম সিটিতে খেলেছেন। তার এবার নয়া চ্যালেঞ্জ নিয়ে স্পোর্টিং ক্লাব ইস্টবেঙ্গলে সাফল্য অর্জন করা। ভারতীয় ফুটবল তার কাছে একদমই নতুন একটি চ্যালেঞ্জ, তার ওপর সর্বক্ষণ জেতার আশায় থাকা লাল হলুদ সমর্থকদের চাপ। সেই সমস্ত ব্যাপার কিভাবে সামলাবেন তিনি সেটা সময় বলবে। 

আপাতত এই নিয়ে বাংলার একটি জনপ্রিয় সংবাদপত্রে সাক্ষাৎকার দিয়েছেন স্পার্সদের ইয়ুথ একাডেমির প্রোডাক্ট। গত কয়েক বছর ধরে লাল-হলুদ শিবিরে ট্রফি নেই, সমর্থকরা আশায় রয়েছেন আইএসএল-এ দলের নতুন বিদেশিদের ভালো পারফরম্যান্সের জন্য। লাল-হলুদ সমর্থকদের এই প্রত্যাশা নিয়ে মাঘোমা জানিয়েছেন  যে সমর্থকদের এই চাহিদাই তাকে আরও উজ্জীবিত করে তোলে। একই সাথে সমর্থকদের তাদের উপর আস্থা রাখতে অনুরোধ করেছেন তিনি। সমর্থকদের খুশি করতে তারা তাদের সবটা দিয়ে চেষ্টা করবেন বলে জানিয়েছেন। 

আচমকা ইংল্যান্ড ছেড়ে ভারতবর্ষে ইস্টবেঙ্গল ক্লাবে কেন এসেছেন ম‍্যাঘোমা, এই প্রশ্নের উত্তরে মিডফিল্ডার জানিয়েছেন ভারতে খেলতে আসাটা তার কাছে নতুন একটা চ্যালেঞ্জ। ফুটবলে ভারত এগোচ্ছে, আর সেই কারণেই তিনি এখানে খেলতে আসার সিদ্ধান্ত নিয়েছেন। সব মিলিয়ে, আসন্ন আইএসএল এ নামার জন্য মুখিয়ে রয়েছেন ইস্টবেঙ্গলের এই তারকা মিডফিল্ডার। ফাঁকা স্টেডিয়ামে খেলা হলেও সোশ্যাল মিডিয়ায় সমর্থকদের জোরালো বার্তা পেয়ে ভালো পারফরম্যান্স করতে মরিয়া তিনি।