করোনা ভাইরাস মহামারীর কারণে স্তব্ধ ক্রীড়া বিশ্ব। বন্ধ রয়েছে সমস্ত ধরনের স্পোর্টিং ইভেন্ট। মারণ ভাইরাসের দাপটে বিশ্বের অন্যান্য ফুটবল লিগগুলির মতই বাতিল বা স্থগিত হয়ে গিয়েছে ভারতের একাধিক প্রতিযোগিতা। ২৮ ম্যাচ না খেলেই বাতিল হয়ে গিয়েছে ২০১৯-২০ মরসুমের আইলিগ। এবার করোনা ভাইরাসের কারণে জোর ধাক্কা খেল ইষ্টবেঙ্গল ক্লাব। কারণ কোভিড ১৯ এর কারণে ভারত সফর বাতিল করল ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম প্রধান ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। আগামী জুলাই মাসে কলকাতার যুবভারতী ক্রিড়াঙ্গনে ইষ্টবেঙ্গলের বিরুদ্ধে একটি প্রদর্শনী ম্যাচ খেলার কথা ছিল ম্যান ইউর। কিন্তু এই মুহূর্তে বিশ্বের য়া পরিস্থিতি সব দিক বিচার করে সফর বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ইপিএলের অন্যতম প্রধান ক্লাব ম্য়াঞ্চেস্টার ইউনাইটেড।

আরও পড়ুনঃসেওয়াগের থেকে ইমরান নাজিরের যোগ্যতা বেশি ছিল, ফের বিতর্কিত মন্তব্য শোয়েব আখতারের

গত বছরই থেকেই শতবর্ষ উদযাপন শুরু করেছে ভারত তথা কলকাতার শতাব্দী প্রাচীন ক্লাবটি। একাধিক অনুষ্ঠানও করা হয়েছে ক্লাবের পক্ষ থেকে। শতবর্ষ উপলক্ষেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে একটি প্রদর্শনী ম্যাচ খেলার উদ্যোগ নিয়েছিল ইষ্টবেঙ্গল কর্তৃপক্ষ। ২০১৯ সালে নভেম্বরে কলকাতায় এসে যুবভারতী পরিদর্শন করে যায় ম্যান ইউ এর বিশেষ প্রতিনিধি দল।  মাঠ-হোটেলসহ যাবতীয় পরিকাঠামো দেখে সন্তোষ প্রকাশ করে তারা।  কিন্তু ঐতিহাসিক ম্যাচ ঘিরে যাবতীয় পরিকল্পনা ভেস্তে দিল মারণ ভাইরাস।ফিফার মেডিকেল কমিটির প্রধান জানিয়ে দিয়েছেন যে সেপ্টেম্বরের আগে ফুটবল শুরু না করাই ভালো। তাছাড়া আন্তর্জাতিক বিমান চলাচলও এই মুহূর্তে পুরোপুরি বন্ধ।  এই পরিস্থিতিতে ভারত সফর বাতিল করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে ইস্টবেঙ্গল সমর্থকদের কাছে ভালো খবর, যে বিখ্যাত ক্লাবটির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে পরবর্তী সময়ে পরিস্থিতি স্বাভাবিক হলে কলকাতায় খেলতে আসার পরিকল্পনা অবশ্যই বাস্তবায়িত করতে চায় তারা।

আরও পড়ুনঃহিন্দি গান গাইছেন রাসেল,তাল দিচ্ছেন কার্তিক, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃবলিউড অভিনেতা ইরফান খানের মৃত্য়ুতে শোকস্তব্ধ ক্রীড়া জগৎও

গত বছর থেকে ইষ্টবেঙ্গলের ক্লাবের সময়টা মোটেই ভাল যাচ্ছে না। ক্লাবের শতবর্ষ উদযাপন হলেও, একেবারেই সাদামেটা ফুটবল খেলেছে দল। কলকাতা লিগ থেকে আইলিগ হাতছাড়া হয়েছে সবকিছুই। মাঝ পথে থমকে গিয়েছে শতবর্ষ উদযাপননের বিভিন্ন অনুষ্ঠান।  যার ফলে হতাশ সমর্থকরা।এই পরিস্থিতিতে নয়া মরসুমের জন্য গুছিয়ে দল করছে ঠিকই ইষ্টবেঙ্গল কর্তারা। একইসঙ্গে তাদের পরিকল্পনা ছিল ম্যান ইউ বনাম ইষ্টবেঙ্গল ম্যাচ করে সমর্থকদের কিছুটা মন জয় করার। কিন্তু এখন করোনার কারণে বাতিল হয়ে গেল সেই ম্যাচও।