Asianet News BanglaAsianet News Bangla

বিশ্ব মহামারীর জের,স্থগিত বিশ্বকাপ ও এশিয়ান কাপের যোগ্যতা অর্জনের সব ম্যাচ, হতাশ সুনীলরা

  • করোনা ভাইরাসের প্রকোপ অব্যাহত বিশ্ব ফুটবলে
  • পিছিয়ে গেল বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা
  • পিছিয়ে গেল এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের খেলা
  • একাধিক ম্যাচ যাওয়ার ফলে হতাশ ভারতীয় ফুটবল প্লেয়াররা
     
FIFA and AFC decided to postpone all the upcoming qualifier matches for World Cup and Asian Cup spb
Author
Kolkata, First Published Aug 12, 2020, 5:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রীড়া ক্ষেত্রে অব্যাহত করোনা ভাইরাসের থাবা। বিশ্ব মহামারী ভাইরাসের প্রভাব ফের পড়ল ফুটবলে। মারণ ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেল ফিফা বিশ্বকাপ ও এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচগুলি। যারফলে হচ্ছে না অক্টোবর নভেম্বর মাসে হতে চলা ভারতীয় ফুটবল দলের একাধিক ম্যাচ। এএফসির ওয়েবসাইটে বলা হয়েছে,'বিভিন্ন দেশে কোভিড ১৯ পরিস্থিতি খতিয়ে দেখে কাতার বিশ্বকাপ ও চিনের এশিয়ান কাপের জন্য নির্ধারিত ম্যাচের সূচি বদল করা হয়েছে। বাকি খেলাগুলো ২০২১ সালে হবে। ফিফা ও এএফসি যুগ্ম ভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।'

আরও পড়ুনঃআইপিএলে সুযোগ না পাওয়ায় আত্মহত্যা মুম্বইয়ের ক্রিকেটারের, ঘর থেকে উদ্ধার ঝুলন্ত দেহ

২০২২ সালে কাতারে বসতে চলেছে বিশ্বকাপের আসর। আ ২০২৩ সালে চিনে হওয়ার কথা এশিয়ান কাপ। দুই টুর্নামেন্টেরই যোগ্যতা অর্জন পর্ব অনেক আগেই শুরু হয়ে গিয়েছিল। কিন্তু মহামারীর কারণে তা মাঝে স্থগিত হয়ে যায়। ফের অক্টোবর-নভেম্বরে তা হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্ব মহামারীর কারণে কোনওরকম ঝুঁকি নারাজ ফিফা ও এফসি। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ৮ অক্টোবর কাতারের সঙ্গে ঘরের মাঠে মুখোমুখি হওয়ার কথা ছিল ভারতের। ১৭ নভেম্বরে আফগানিস্তানের বিরুদ্ধে হোম ম্যাচ ও ১২ নভেম্বর বাংলাদেশের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচ ছিল সুনীলদের। আপাতত সব কিছুই বাতিল হচ্ছে বলা ধরা হচ্ছে।

আরও পড়ুনঃশুরু আগেই আইপিএলে করোনা ভাইরাসের থাবা, আক্রান্ত রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ

আরও পড়ুনঃজেনে নিন ক্রিকেট ইতিহাসের সেরা কয়েকটি উদ্ভাবনী শট সম্পর্কে

ইতিমধ্যেই বিশ্বকাপের যোগ্যতা অর্জনের সুযোগ হারিয়েছে সুনীল ছেত্রী নেতৃত্বাধীন ভারতীয় ফুটবল দল। তাই এশিয়ান কাপে খেলাকেই পাখির চোখ করছেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। এশিয়ান কাপে যোগ্যতা অর্জন করে ভাল কিছু করে দেখাতে মরিয়া মেন ইন ব্লুরা। কিন্তু ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় কিছুটা হতাশায় ভারতীয় ফুটবলাররা। পরের বছর ম্যাচগুলো কবে হবে তা এখনও জানানো হয়নি। তবে এএফসি-র তরফে জানানো হয়েছে, ফিফা ও এএফসি পরিস্থিতি পর্যবেক্ষণ করে বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য দিন ক্ষণ ঠিক করবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios