সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসেই ভারতের মাটিতে হওয়ার কথা ছিল অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ। কিন্তু বিশ্ব জুড়ে করোনা বাইরাস মহামারির দাপটের ফলে আগেই তা স্থগিত করা হয়েছিল। করোনা বাড়বাড়ন্ত দেখে বিশ্বকাপের মত প্রতিযোগিতা করার ঝুঁকি নিতে চায়নি ফিফা। তাই অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপ প্রথমে পিছিয়ে ২০২১-এ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু এবার তাতেও থাবা বসাল মারণ ভাইরাস। ২০২১-এও বারতের াটিতে বসছে না বিশ্বকাপর আসর।

আরও পড়ুনঃমরুদেশে আইপিএল কাঁপিয়েছে বোলাররাও, দেখে নিন সেরা ১০ উইকেট টেকারদের তালিকা

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল নতুন বছরের শুরুর দিকে পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রে চলে আসলে ফেব্রুয়ারি মাসে ভারতের  মাটিতেই বসবে অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের আসর। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রমে না আসায়  অবশেষে ২০২০ সালের বিশ্বকাপ বাতিল করার সিদ্ধান্ত নিল বিশ্ব ফুটবলের নিয়াক সংস্থা ফিফা। একইসঙ্গে ফিফার তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ২০২০ সালের বিশ্বকাপ বাতিল হওয়ায়,২০২২ সালে যে বিশ্বকাপ হওয়ার কথা ছিল তার আয়োজন করবে ভারত। ফলে ২০২২-এ ভারতের মাটিতে বসতে চলেছে অনুর্ধ্ব ১৭ মহিলা বিশ্বকাপের আসর।

আরও পড়ুনঃলকডাউন তরুণ দম্পতিদের নানা সমস্যা, সমাধানে রূপোলি পর্দায় পা রাখছেন সানিয়া মির্জা

আরও পড়ুনঃযুবরাজের বোনের প্রেমে পড়েছিলেন রোহিত শর্মা, যুবির হুমকির শিকার হয়েছিলেন 'হিটম্য়ান'

শুধু অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপই নয়, ২০২০ সালে কোস্টারিকার মাটিতে বসার কথা ছিল অনুর্ধ্ব ২০ মহিলা বিশ্বকাপ। প্রথমে কোভিড ১৯-এর কারমে সেই বিশ্বকাপও স্থগিত রাখা হয়েছিল। কিন্তু এবার অনুর্ধ্ব ২০ মহিলা বিশ্বকাপও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ফিফা। ভারতের মতই ২০২২ সালে এই বিশ্বকাপের আয়োজন করবে ফিফা। এছাড়া চলতি বছরের ডিসেম্বর মাসে আয়োজিত হওয়ার কথা ছিল ফিফা ক্লাব বিশ্বকা। সেটাও পিছিয়ে ফ্রেব্রুয়ারি মাসে আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।