অধিক বৃষ্টি, অধিক তুষার পাত, দুই দলের মধ্যে ঝামেলা ইত্যাধি একাধিক কারণে ফুটবল ম্যাচ মাঝপথে বন্ধ হওয়ার ঘটনা একাধিকবার ঘটেছে ফুটবল বিশ্বে। তা শুনে অবাক হওয়ার কোনও কারণও নেই। কিন্তু কখনও শুনেছেন কুকুরের তাড়া খেয়ে বন্ধ হয়ে গিয়েছে ফুটবল ম্যাচ। তাও এবার পশাদার ফুটবল লিগে। এমনই ঘটনা ঘটেছে ব্রিটিশ ফুটবলে। যেই ঘটনা ইতিমধ্যেই শোরগোল ফেলে দিয়েছে নেট দুনিয়ায়।  হয়েছে ভাইরাল।উঠেছে হাসির রোল। 

ব্রিটিশ ফুটবল লিগে নীচের ডিভিশনে খেলা চলছিল লেস্টার নিরভানা বনাম জিএনজি অডবাই টাউনের  মধ্যে। টানটান উত্তেজনায় চলছিল ম্যাচ।  ম্যাচের প্রথমার্ধ  শেষ নির্বিঘ্নেই।  দ্বিতীয়ার্ধেও বেশি কিছু সময় খেলায় কোনও সমস্যা ছিল না। মাঠের দর্শকরা উপভোগ করছিলেন ম্যাচ। কিন্তু তারপর হঠাৎই এক এক অ্যালশেসিয়ান কুকুর মাঠে ঢুকে পড়ে। প্লেয়ারদের তাড়া করতে শুরু করে। কোনওভাবে বাগে আনা সম্ভব হচ্ছিল না কুকুরটিকে। অবশেষে নিরাপত্তার কারনে বন্ধ করে দিতে হয় খেলা।

পরে জানা যায়, মাঠে এক দর্শকই নিয়ে এসেছিলেন কুকুরটিকে। কোনও কারণে হয়তো তার খেলা বা প্লেয়ারদের পছন্দ হয়নি। সেই কারণেই ওরকম রণংদেহী মেজাজ নেন ওই অ্যালশেসিয়ান কুকুরটি। ঘটনয়া প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় একটি ট্যুইটও করা হয়েছে, নিরভানা দলের তরফে। ট্যুইটে লেখা হয়,'বাহ! ম্যাচ বন্ধ ৭৮ মিনিটে। এমন কখনও হয়নি। কুকুর নিয়ে একজন মানুষ ঘুরে বেড়াচ্ছে বলে ম্যাচ বন্ধ। রেফারি বললেন, অনেক হয়েছে, গেম ওভার'।

 

 

এই খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়। প্লেয়ারদের কোনও বিপত্তি না ঘটলেও, এই ঘটনা হাসির রোল তুলেছে নেটিজেনদের মধ্যে। একটি কুকুর কীভাবে একটা ম্যাচ পন্ড করে দিতে পারে, তা বেশ মজার লেগেছে নেটাগরিকদের।