করোনা ভাইরাসে আক্রান্ত বার্সেলোনার প্রাক্তন কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। আজ বার্সার এই সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড়ের করোনা পজিটিভের রিপোর্ট আসে। পাঁচ বছর আগে বার্সা ছেড়ে বর্তমানে মিডফিল্ডার কাতারের আল সাদ ক্লাবের কোচিংয়ের দায়িত্বে আছেন। করোনায় আক্রান্ত হওয়ার কারণে আল সাদের পরবর্তী ম্যাচগুলিতে ডাগআউটে থাকতে পারবেন না জাভি। পরের ম্যাচে তার দল আল খোরের মোকাবিলা করবে। আল সাদের হয়ে কোচ হিসেবে ইতিমধ্যে কাতারি লিগ কাপের শিরোপা জিতেছেন জাভি।

আরও পড়ুনঃদক্ষিণ আফ্রিকা ক্রিকেটে করোনার থাবা,আক্রান্ত ২ প্লেয়ার সহ ৩ জন

তবে মাঝখানে, আগত মরশুমে আবার বার্সেলোনায় ফেরার কথা উঠেছিল জাভির। কোচ হিসেবে না ফিরলেও অন্য কোনো ভূমিকায় কাতালান ক্লাবের হয়ে অন্য কোনও ভাবে অবদান রাখার সম্ভাবনা রয়েছে জাভির। ফুটবল ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে ১৭ বছরে পাঁচশো-র উপর লা-লিগা ম্যাচ খেলেছেন জাভি। জিতেছেন প্রায় সবরকম ক্লাব শিরোপা। জাতীয় দল স্পেনের হয়েও দারুণ সফল ছিলেন জাভি। দলকে ২০১০ সালে বিশ্বকাপের শিরোপা জিততে সাহায্য করেছেন। ২০০৮ এবং ২০১২ সালে জিতিয়েছেন ইউরোর শিরোপা। বিশ্বের সেরা প্লে-মেকার হিসেবে দীর্ঘ সময় ধরে বিশ্বফুটবলে রাজত্ব করে গেছেন তিনি। 

আরও পড়ুনঃইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে বাড়ল সংশয়, এফএসডিএলের ভাবনায় রাতের ঘুম উড়েছে ক্লাব কর্তাদের

আরও পড়ুনঃসামনে এল সৌরভ গঙ্গোপাধ্যায়ের করোনা পরীক্ষার রিপোর্ট

এর আগে করোনা বিপর্যয়ের শুরুর দিকে জাভি বার্সেলোনার হাসপাতালে ১ মিলিয়ন ডলারের মতো অর্থ সহায়তা দিয়েছিলেন। সেই কাজে তার সঙ্গী ছিলেন স্ত্রী নুরিয়া কানিলেরা। আক্রান্ত হলেও শারীরিক দিক থেকে ভালো আছেন জাভি। তবে যতদিন পর্যন্ত তিনি সুস্থ না হয়ে উঠছেন, ততদিন আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন তিনি।