হটাৎ করেই আইএসএল নিয়ে বড়ো জল্পনা। সূত্র মারফত জানা যাচ্ছে যে আইএসএলে যোগদান করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন প্রাক্তন পর্তুগাল তারকা রিকার্ডো কোয়ারেসমা। নিঃসন্দেহে বলা যায় যে আও খবর যদি সত্যি হয় তাহলে আসন্ন আইএসএলের মরশুমে সবথেকে বড় ট্রান্সফার হতে চলেছে পর্তুগিজ তারকার আগমন। যদিও এখনও কোন ক্লাবে তিনি যোগ দেবেন সেই ব্যাপারে পরিস্কার করে জানা যায়নি। জল্পনা শোনা যাচ্ছে যে পর্তুগিজ তারকা হায়দরাবাদ এফ সি-তে যোগ দিতে পারেন। 

আরও পড়ুনঃনিজের ভবিষ্যৎ অনিশ্চিৎ, তা জেনেও আইপিএল ১৪ সহ বোর্ডের একবছরের পরিকল্পনা তৈরি সৌরভের

কিছুদিন আগেই আইভরি কোস্ট এবং ম্যানচেস্টার সিটি-র তারকা ফুটবলার ইয়া ইয়া তোরের সাথে যোগাযোগ করেছেন আইএসএলের একটি ক্লাব, এই জল্পনা ভারতীয় ফুটবলের বাজার গরম করে তুলেছিল। এখন আরও একজন বিশ্বমানের ফুটবলারের ট্রান্সফারের জল্পনা পুনরায় উত্তেজনা ফিরিয়ে এনেছে। এই মুহূর্তে ফ্রি-এজেন্ট ফুটবলার হিসাবে নথিভুক্ত রয়েছেন কোয়ারেসমা। ২০১৯-২০ মরশুমে তিনি তুরস্কের ক্লাব কাশিম্পাসার হয়ে তুরস্ক লিগে খেয়েছিলেন। সেখানে মোট ২৭ টি লিগের ম্যাচে ৪ টি গোল করেছিলেন তিনি। 

আরও পড়ুনঃসমর্থকদের হাসির জন্য নিজেদের উজার করে দেবে কেকেআর, আরব থেক জানাল নাইটরা

আরও পড়ুনঃআইপিএল-এর ইতিহাসে সেরা ১০ ব্যাটসম্যান, যাদের ব্যাট বরাবর শাসন করে ২২ গজকে

আইকনিক এই পর্তুগিজ প্লেয়ার তার যাত্রা শুরু করেছিলেন পর্তুগিজ ক্লাব স্পোর্টিং লিসবনের হয়ে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সাথেই ফুটবল জগতে তার যাত্রা শুরু হয়েছিল। রোনাল্ডো ম্যান ইউতে গেলেন যেই মরশুমে সেই মরশুমেই বার্সেলোনাতে এসেছিলেন কোয়ারেসমা। তারপর চোটের কারণে বার্সা ছাড়ার পর খেলেছেন চেলসি, পোর্তো, বেসিকতাস, ইন্টার মিলানের মতো ক্লাবে। তবে তার কেরিয়ারের সবথেকে উল্লেখযোগ্য কৃতিত্ব পর্তুগালের হয়ে ইউরো জয়। সেই প্রতিযোগিতায় দুর্দান্ত ফুটবল খেলেছিলেন তিনি। কোয়ার্টার ফাইনালে তার গোলেই ক্রোয়েশিয়া-কে হারায় পর্তুগাল। দেশের হয়ে মোট ৮০ টি ম্যাচ খেলে ১০ টি গোল করেছেন কোয়ারেসমা।