প্রথম দেখাতেই দিয়াগো মারাদোনার বাঁ পা জড়িয়ে ধরেছিলেন। সেই অনুভূতি যেন ভগবানকে জড়িয়ে ধরার মত। ফুটবলের রাজপুত্র, 'হ্যান্ড অফ গড', ৮৬-র বিশ্বকাপের নায়ক দিয়াগো মারাদোনার প্রয়াণে এইভাবেই শোকজ্ঞাপন ও স্মৃতি চারণ করলেন প্রাক্তন ফুটবলার দীপেন্দু বিশ্বাস।বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবলার দিয়াগো মারাদোনা। মৃত্যকালে ফুটবলের রাজপুত্রের বয়স হয়েছিল ৬০ বছর। 

আরও পড়ুনঃথেকে গেল শতাব্দীর সেরা গোল, প্রয়াত দিয়াগো মারাদোনা

মারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ সব মহল। ক্রীড়া, রাজনীতি থেকে বিনোদন সবক্ষেত্রেই শোকের ছায়া। মারাদোনার মৃ্ত্য শোক জ্ঞাপন করতে গিয়ে দীপেন্দু বিশ্বাস জানান,'দুবার কলকাতা সফরে এসেছিলেন দিয়াগো মারাদোনা। দুবারই খুব কাছ থেকে দেখার সৌভাগ্য হয়েছিল আমার। একবার তার হোটেলের রুমে গিয়ে তার সঙ্গে কথা বলারও সৌভাগ্য হয়েছিল। সেবার তাকে বলেছিলাম আপনার বাঁ-পাটা একটু ছুঁয়ে দেখতে চাই। শুনে উনি হেসেছিলেন। তারপর বাঁ পা জড়িয়ে ধরেছিলাম। মনে হয়েছিল ঈশ্বরের ছোঁয়া পাওয়ার মত।' মারাদোনার প্রয়াণে তিনি যে গভীরভাবে শোকাহত সেকথাও জানিয়েছেন দীপেন্দু বিশ্বাস।

আরও পড়ুনঃমারাদোনার মৃত্যুতে শোকস্তব্ধ সৌরভ, আবেগঘন বার্তায় কী জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট

মারাদোনার প্রয়ানে শোক প্রকাশ করেছেন ভারতীয় ক্রিড়া জগতের নান ব্যক্তিত্ব। বিসিসি আই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্য়াল মিডিয়ায় লিখেছেন,'আমার হিরো আর নেই। আমার পাগল জিনিয়াস, প্রতিভাধর শান্তিতে ঘুমোও। আমি ফুটবল দেখতাম শুধু তোমার জন্যই ৷' কিংবদন্তী ব্য়াটসম্যান সচিন তেন্ডুলকরও সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন করেছেন। তিনি লিখেছেন, 'ফুটবল এবং খেলার বিশ্ব আজ তার অন্যতম সেরা খেলোয়াড়কে হারিয়েছে।রেস্ট ইন পিস দিয়েগো মারাদোনা।'

আরও পড়ুনঃরণবীর, অঙ্কুশ, রাজ, মারাদোনায় প্রয়াণে শোকজ্ঞাপন বলিউড থেকে টলিউডে