মারা গেলেন ৭৬ বছর বয়সী লোরেঞ্জো সানজ। দীর্ঘদিন ধরে রিয়াল মাদ্রিদ ক্লাবের প্রেসিডেন্ট পদের দায়িত্ব সামলেছেন তিনি। শনিবার তার ছেলে সংবাদমাধ্যমকে ঘটনাটি জানিয়েছেন। তার ছেলে জানিয়েছেন বেশ কয়েকদিন ধরে তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। মঙ্গলবার অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন রিয়াল প্রেসিডেন্ট। ওই হাসপাতালেই শনিবার মৃত্যু হয়। একটি স্প্যানিশ সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী নোবেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে তার। 

১৯৯৫ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত টানা ৬ বছর ধরে রয়্যাল হোয়াইটসদের দায়িত্ব সামলেছেন সানজ। তার প্রেসিডেন্ট থাকাকালীন রিয়াল মুখোমুখি হয়েছে একের পর এক সাফল্যের। তার মধ্যে ১৯৯৮ এ চ্যাম্পিয়ন্স লিগ জয়টি সানজ-এর প্রেসিডেন্ট থাকাকালীন রিয়ালের সবথেকে বড় ট্রফি জয়। মোট ১৩ বার ওই ঐতিহ্যবাহী ট্রফিটি জিতেছে রিয়াল মাদ্রিদ। এছাড়া তার প্রেসিডেন্ট থাকার সময় লা লিগা জয়ের স্বাদও পেয়েছে রিয়াল মাদ্রিদ। 

তার ছেলে জানিয়েছেন তার বাবার এইরকম মৃত্যু কাম্য ছিল না। টুইট করে এই কথা জানিয়েছেন তিনি। তিনি তারা বাবাকে সাহসী এবং কঠিন পরিশ্রমী বলেও উল্লেখ করেছেন টুইটে। পরিবার এবং রিয়াল মাদ্রিদ ক্লাব তার জীবনের বেশিরভাগটা জুড়ে ছিল বলে জানিয়েছেন তার ছেলে। 

১৯৮০ সালে রিয়াল মাদ্রিদ বোর্ডের সদস্য হয়েছিলেন তিনি। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বর্তমানে রিয়াল মাদ্রিদ ফুটবল দলের অধিনায়ক সার্জিও র‍্যামোস। এর মধ্যেই স্পেনে ১,৩২০ জন করোনা ভাইরাসের কবলে পড়ে প্রাণ হারিয়েছেন। তার মধ্যে নবতম সংযোজন লোরেঞ্জো সানজ।