নেশনস লিগের 'এ' পর্যায়ের প্রথম ম্যাচে কাল রাতে মুখোমুখি হয়েছিল জার্মানি এবং স্পেন। নেশনস লিগের প্রথম ম্যাচটি ছিল জার্মানির ঘরের মাঠে। জার্মানি এবং স্পেনের মুখোমুখি সাক্ষাতের ইতিহাসও বেশ বৈচিত্র্যময় ও আকর্ষণীয়। কালকের ম্যাচ বাদ দিয়ে মোট ২৩ বার দুই দেশ একে অপরের মুখোমুখি হয়েছে আন্তর্জাতিক ফুটবলে। তার মধ্যে জার্মানির জয় ৯ বার, ৭ বার জয় পেয়েছে স্পেন। কিন্তু শেষ পাঁচ বারের সাক্ষাতে জার্মানির জয় মাত্র একবার। কাল রাতে সেই হিসাবটা আরও মজবুত প্রায় করেই ফেলেছিল টিমো ওয়ার্নাররা। কিন্তু অল্পের জন্য জয় হাতছাড়া হয় জার্মানির। 

আরও পড়ুনঃকঠোর অনুশীলন থেকে খুনশুটি, প্রস্তুত হচ্ছে দিল্লি ক্যাপিটালস, দেখুন ধওয়ান-ইশান্তদের ফ্রেমবন্দি মুহূর্ত

ম্যাচের শুরুতে দীর্ঘদিন পর জাতীয় দলের হয়ে খেলতে নামায় খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়ার অভাবটা বারবার দেখা যাচ্ছিল। দু পক্ষের ডিফেন্সের ভুলে বেশ কিছু সুযোগ চলে এলেও কোনও পক্ষই কাজে লাগাতে পারেনি সেই সুযোগ। ১২ মিনিটে ম্যাচের সহজতম সুযোগ নষ্ট করেন সদ্য লিডস ইউনাইটেডে যোগ দেওয়া রদ্রিগো। ফাঁকা গোলে বল ঠেলতে ব্যর্থ হন তিনি। বেশ কিছু দুর্দান্ত সেভ করে স্পেনকে ম্যাচে রাখেন দাভিদ দ্য গিয়া। প্রথমার্ধ শেষ হয় ০-০ ফলে। 

আরও পড়ুনঃ৪০ ডিগ্রি তাপমাত্রায় বরফ গলা জলে স্নান, বাথ টব থেক ছবি শেয়ার বিরাটের

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় দু পক্ষই। ৫১ মিনিটে সাইড ব্যাক গসানেসের দুর্দান্ত পাস থেকে অসাধারণ একটি গোল করে জার্মানিকে এগিয়ে দেন সম্প্রতি চেলসিতে যোগ দেওয়া তারকা স্ট্রাইকার টিমো ওয়ার্নার। এরপর পুরোপুরি বলের দখল নেয় স্পেন। তরুন তারকা আনসু ফাতি-কে নামিয়ে আক্রমণে ঝাঁঝ বাড়ান স্প্যানিশ কোচ লুইস এনরিকে। কিন্তু কিছুতেই আজ জার্মানির গোলে থাকা কেভিন থ্র‍্যাপ-কে পরাস্ত করতে পারছিলেন না স্পেনের খেলোয়াড়রা। অপরদিকে প্রতি-আক্রমণে তৈরি হওয়া জার্মানির সুযোগ গুলিকে প্রাচীরের মতো একাই আটকে দেন দাভিদ দ্য গিয়া। ম্যাচের ৯০ মিনিটের সামান্য আগে আনসু ফাতির হেড জালে জড়ালেও সেই গোল বাতিল হয়। বক্সের ভেতর র‍্যামোস জার্মান ডিফেন্ডারের মুখে হাত লাগানোয় অভিষেকেই গোল করার সম্মান থেকে অল্পের জন্য বঞ্চিত হন ফাতি। এই সময় যখন সকলে ধরেই নিয়েছে জার্মানির জয় নিশ্চিত ঠিক তখনই ফেরান তোরেসের ক্রস থেকে রদ্রিগোর হেড করা বল জালে জড়িয়ে স্পেনের হার বাঁচান জোসে গায়া।

আরও পড়ুনঃনিজের বোনকে বিয়ে করছেন এই খেলোয়ার,বাড়িতেই ১১ বছর ধরে ছিলেন প্রেমের সম্পর্কে

 গ্রূপের অপর ম্যাচে সুইজারল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে আপাতত গ্রূপ শীর্ষে রইলো ইউক্রেন। ইউক্রেনের হয়ে গোলদুটি করেছেন আন্দ্রেই ইয়ার্মালেঙ্কো এবং ওলেকজান্ডার জিনচেঙ্কো। সুইডেনের হয়ে একটি গোল করেছেন হ্যারিস সেফারোভিচ।