এটিকে সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ভারতীয় ফুটবলের নতুন ইতিহাস লিখতে চলেছে এটিকে মোহনবাগান। প্রকাশিত হয়ে গিয়েছে নতুন ক্লাবের ডার্সি ও লোগোও।  পরিকল্পনা ছিল এই ঐতিহাসিক সন্ধিক্ষণে একটু অন্যভাবে মোগনবাগান দিবস পালন করার। কিন্তু করোনা ভাইরাসের কারণে তা আর হচ্ছে না। কারণ যত দিন গড়াচ্ছে ততই রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। যা ক্রমশ উদ্বেগের কারণ হয়ে দাঁড়াচ্ছে প্রশাসনের কাছেও। তাই এই পরিস্থিতিতে মোহনবাগান দিবসের অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ক্লাব কর্তারা। সকলের স্বাস্থ্যের কথা ভেবেই নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

আরও পড়ুনঃঅস্ট্রেলিয়ায় শুধু নিজে ভাল খেললে হবে না,দলকেও জেতাতে হবে, কোহলিকে বার্তা সৌরভের

অনুষ্ঠান বাতিল হলেও, প্রতিবারের মতোও এবারও মোহনবাগান রত্নে সম্মানিত করা হবে কিংবদন্তিদের। সোমবারই ক্লাবের তরফে সেই তালিকা প্রকাশ করা হয়েছে। এদিন ক্লাবের এক্সিকিউটিভ কমিটি আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছে, এবার ভারতীয় ক্রীড়াজগতের দুই উজ্জ্বল তারকাকে মোহনবাগান রত্ন সম্মানে ভূষিত করা হবে। একজন হকির কিংবদন্তি গুরবক্স সিং এবং অন্যজন প্রাক্তন ক্রিকেটার পলাশ নন্দী। অলিম্পিকে জোড়া পদক এবং ১৯৬৬ সালের এশিয়ান গেমসে সোনা জিতেছিলেন গুরবক্স সিং। আর বাংলার ক্রিকেটকে গৌরবান্বিত করেছিলেন পলাশ নন্দী। দুই কিংবদন্তিকে সম্মানিত করতে পারায় গর্বিত সবুজ-মেরুন কর্তারা।

আরও পড়ুনঃফের দেখা মিলবে লর্ডসের দৃশ্য,কবে শার্ট খুলে ওড়াবেন জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃন্যাটওয়েস্ট সিরিজ জয়ের ১৮তম বর্ষপূর্তি,নিজেকে অমিতাভ বচ্চন মনে হয়েছিল,বললেন কাইফ,স্মৃতিচারণা যুবরাজে

মোহনবাগান রত্ন ছাড়া  বর্ষসেরা ফুটবলারের সম্মান দেওয়া হচ্ছে স্প্যানিশ ফুটবলার বেইতিয়াকে। এছাড়া লাইফটাইম অ্যাচিভমেন্ট সম্মান পাচ্ছেন প্রাক্তন হকি প্লেয়ার অশোক কুমার ‌, প্রাক্তন ফুটবল প্লেয়ার প্রণব গঙ্গোপাধ্যায়, প্রাক্তন অ্যাথলিট মনোরঞ্জন পোড়েল। সেরা যুব ফুটবলার (‌অনূর্ধ্ব–১৮)‌ পুরস্কার পাবেন সজল বাগ। ২৯ জুলাই মোহনবাগান দিবসের দিন সকলকে বাড়িতে গিয়ে পুরষ্কার তুলে দেওয়া হবে। অনেক পরিকল্পনা থাকলেও করোনার কারণে তা কিছুই না করতে পারায় কিছুটা হলেও হতাশ এটিকে মোহনবাগান কর্তা থেকে ক্লাবের সমর্থকরা।