ফুটবল সাম্রাজ্যের সম্রাট ও রাজপুত্র। ব্রাজেলের পেলে ও আর্জেন্টিনার মারাদোনা। অনেকে আবার বলেন একজন ফুটবলের 'রাজা' ও অপরজন 'ঈশ্বর'। দুইজনের মধ্যে কে সেরা, তা নিয়ে দুই মহাতারকার সমর্থকদের মধ্যে তর্কও চিরন্তন। আগামিতেও জারি থাকবে সেই দ্বৈরথ। পেলে ও মারাদোনার সমর্থদকদের  মধ্যে শ্রেষ্ঠত্ব নিয়ে বিবাদ থাকলেও, দুই ফুটবল কিংবদন্তী কিন্তু অভিন্ন হৃদয় বন্ধু। তাই এক লিভিং লেজেন্ডের প্রয়াণে ভেঙে পড়েছে অপরজন।

বুধবার ব্যুয়েনস আইরসে নিজের বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন ফুচবলের রাজপুত্র দিয়াগো মারাদোনা। খবর পেতেই শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা ফুটবল বিশ্ব। প্রিয় বন্ধুর বিয়োগের খবর পেতেই শোকে ভেঙে পড়েন ফুটবল সম্রাট।সোশ্যাল মিডিয়ায় মারাদোবার ছবি শেয়ার করার পাশাপাশি পেলে লেখেন,'অত্যন্ত বেদনাদায়ক খবর। এক জন প্রিয় বন্ধুকে হারালাম। অনেক কিছু বলার রয়েছে। কিন্তু এই দুঃসময়ে ঈশ্বর ওঁর পরিবারকে শক্তি দিন। আশা করি এক দিন আকাশে ফুটবল খেলব আমরা।'

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Pelé (@pele)

মারাদোনার প্রয়াণে শোক প্রকাশ করেছেন মেসি, রোনাল্ডো, নেইমারদের মত আধিনাক ফুটবলের মহাতারকারাও। শোকবার্তা জ্ঞাপন করা হয়েছে আর্জেন্তিনা ফুটবল অ্যাসোসিয়েশন, নাপোলি, বোকা জুনিয়র্স সহ প্রয়াত কিংবদন্তির প্রাক্তন সমস্ত ক্লাব থেকে। এর বাইরেও বিশ্বের প্রথম সারির সমস্ত ফুটবল ক্লাব এবং তারকা ফুটবলার মারাদোনার মৃত্যুতে শোকাহত। দিয়াগো মারাদোনার আত্মার শান্তি কামনা করার পাশাপাশি তাঁর পরিবারের প্রতি তারা সমবেদনা জ্ঞাপন করেছেন সকলেই।