২৬ তারিখ এশিয়ান ফুটবল কনফেডারেশেনের এক্সিকিউটিভ কমিটির বৈঠকে ভারতীয় ফুটবলের নতুন রোড ম্যাপকে সিলমোহর দেওয়া হয়েছে। ভারতীয় ফুটবলের সব স্টেক হোল্ডারার কার্যত মেনে নিয়েছেন এএফসির প্রস্তাব। এবার ভারত অধিনায়ক সুনীল ছেত্রীও স্বাগত জানালেন ভারতীয় ফুটবলের নতুন রোড ম্যাপকে। ব্লু টাইগার্স অধিনায়কের মতে লিগ যত বড় হত ততই ভারতীয় ফুটবলের জন্য ভাল। 

আরও পড়ুন - গোলাপী বলে খেলার অভিজ্ঞতা বিরাটদের সঙ্গে ভাগ করে নিতে মুখিয়ে আছেন ঋদ্ধিমান

দিল্লিতে একটি অনুষ্ঠানে সুনীলকে প্রশ্ন করা হয়েছিল ভারতীয় ফুটবলের নতুন রোড ম্যাপ নিয়ে। সেখানেই সুনীল বলেন, ‘লিগ যত বড় হবে ততই ভারতীয় ফুবলের ক্ষেত্রে সেটা ভাল। কারণ ফুটবলরার যেমন বেশি ম্যাচ খেলার সুযোগ পাবে তেমনই বেশি দল লিগে খেললে অনেক নতুন ফুটবলেরও উঠে আসর সুযোগ পাবেন। তবে ভারতীয় ফুটবলের সব অংশীদারদের এই নতুন বিষয় গুলি মেনে নিয়ে এগোতে হবে।’ মত সুনীলের। বর্তমানে বেঙ্গালুরু এফসিতে খেলছেন ইস্টবেঙ্গল মোহনবাগানের জার্সিতে একটা সময় খেলা ভারত অধিনায়ক। তিনি আইএসএলে ইস্টবেঙ্গল মোহনবাগানকে মিস করেন বলে একাধিকবার জানিয়েছেন সুনীল। নতুন রোড ম্যাপ অনুযায়ী আগামী মরসুমে আইএসএলের খেলার সুযোগ রয়েছে কলকাতার দুই প্রধানের সামনে। 

আরও পড়ুন - ইডেনে প্রথম দিন রাতের টেস্ট, সমস্যা তৈরি করতে পারে ‘শিশির’

এদিকে নভেম্বর মাসের ১৪ ও ১৯ তারিখ জাতীয় দল বিশ্বকাপের যোগ্যতা নির্নায়ক পর্বে দুটি ম্যাচ খেলবে। ১৪ তারিখ সুনীলদের প্রতিপক্ষ আফগানিস্তান ও ১৯ তারিখ ভারত খেলবে ওমানের বিরুদ্ধে। দুটি ম্যাচই বাইরে। তবে তার আগে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে পর্যাপ্ত দিন অনুশীলন করার সুযোগ পাচ্ছেন না জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ। সুনীলের মতে ফিটনেসের দিক থেকে সমস্যা না হলেও ফুটবলারদের বোঝাপড়ার দিক থেকে যে কিছুটা হলেও সমস্যা হবে সেটা মেনে নিচ্ছেন সুনীল। তবে যে ভাবে ফুটবল ক্যালেন্ডার তৈরি হয়েছে তাতে কিছুই করার নেই। মত ভারত অধিনায়কের। 

আরও পড়ুন - শাকিবের জন্য সোশ্যাল মিডিয়ায় ঝড় তুললেন বাংলাদেশের মাশরাফে, মুশফিকুররা