দেশ জুড়ে ক্রমশ বাড়ছে করোনা ভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা। যা নিয়ে ক্রমশ বাড়ছে উদ্বেগ। করোনার থাবা ক্রমশ বাড়ায় চিন্তা বাড়ছে ক্রীড়া ক্ষেত্রেও। এই পরিস্থিতিতে আগামি মরসুমের আইএসএল কবে থেকে শুরু তা নিয়ে এত দিন জল্পনা চলছিল। আইসিএলের ভবিষ্যৎ নিয়ে বৈঠকে বসেছিল আইএসএলের আয়োজক সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি প্রতিনিধিরা। সেখানেই আইএসএল শুরুর সম্ভাব্য দিনক্ষণ নিয়ে আলোচনা হয়।

আরও পড়ুনঃধোনির জন্মদিনে শুভেচ্ছা জানালেন কোহলি, রোহিত থেকে শুরু করে ভারতীয় ক্রিকেটাররা

প্রাথমিকবাবে জানা গিয়েছে আইএসএলের নতুন মরশুম শুরু হবে নভেম্বরে। চলবে আগামী বছরের মার্চ পর্যন্ত। করোনা সংক্রমণের আশঙ্কার কথা মাথায় রেখে তুলনামূলক নিরাপদ দু'টি রাজ্যের রুদ্ধদ্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে টুর্নামেন্টের ম্যাচগুলি। এক্ষেত্রে আইএসএল আয়োজনের দৌড়ে এগিয়ে থাকছে গোয়া ও কেরল। আইএসএলের এক কর্তা জানিয়েছেন, 'লিগ রুদ্ধদ্বার স্টেডিয়ামে আয়োজিত হবে এটা নিশ্চিত। নভেম্বর থেকে মার্চের মধ্যে আইএসএল অনুষ্ঠিত হবে এটাও স্থির হয়েছে। কেরল, গোয়া, পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্বে লিগ আয়োজনের সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। তবে এই মুহূর্তে কেরল ও গোয়াকেই এগিয়ে দেখাচ্ছে।'

আরও পড়ুনঃকরোনার জেরে দেশের মাটিতে আইপিএল আয়োজন সম্ভব নয়, ইঙ্গিত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃবর্তমানে বিশ্বের সব থেকে 'সেক্সিয়েস্ট অ্যাথলিট', জানুন আলিশা স্মিডের কাহিনি

তবে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিচ্ছে না আইএসএল কর্তৃপক্ষ। পরিস্থিতি খতিয়ে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা জাননো হয়েছে। প্লেয়ার, কোচ, সাপোর্টিং স্টাফ সহ অন্যান্যদের স্বাস্থ্য নিয়েও কোনও ঝুঁকি নিতে নারাজ কর্তৃপক্ষ। তাই সমস্ত স্বাস্থ্যবিধি মেনেই প্রতিযোগিত শুরু হবে বলে আশ্বাস দিয়েছে আইএসএলের কর্মকর্তারা। কিন্তু এই বছর প্রথমবার এটিকের সঙ্গে এক হয়ে আইএসএল খেলবে মোহনবাগান দল। ফলে মোহনবাগানেরআইএসএল খেলার প্রথম মরসুমেই প্রিয় দলের খেলা দেখা থেকে বঞ্চিত হবেন সমর্থকরা।