দেশের মাটিতে না বিদেশের মাটিতে। যদি চলতি বছরে আইপিএল আয়োজিত হয়, তাহলে কোথায় হবে ভারতের কোটিপতি লিগ। এই নিয়ে দীর্ঘ দিন ধরে জল্পনা চলছিল। কখনও কোনও বিসিসিআই কর্তা দেশের মাটিতে আইপিএল হওয়ার ইঙ্গিত দিয়েছেন। কখনও আবার অন্য কেউ বলেছেন বিদেশের মাটিতে আইপিএল হওয়ার সম্ভাবনা বেশি। তবে এবার সরকারি ঘোষণা না হলেও, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন চলতি বছরে আইপিএল তা দেশের মাটিতে আয়োজন করা সম্ভবত সম্ভাব নয়। 

আরও পড়ুনঃধোনিকে দলে নেওয়ার জন্য নির্বাচকদের বলেছিলেন সৌরভ,জহরকে চিনে নিয়েছিলেন জহুরী

ভারতীয় ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল দেওয়া এক সাক্ষাৎকার সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন,' করোনা ভাইরাস মহামারী খুল শীঘ্রই এই দেশ থেকে বিদায় নেবে না। শুধু এবছরই নয়, আগামী বছরের শুরুর দিকেও থাকতে পারে এই মারণ ভাইরাসের প্রকোপ। কারণ আমরা কেউই চাইনা নিজেরা বা অন্যান্য প্লেয়াররা অসুস্থ হয়ে পড়ুক। ততদিন আমাদের অপেক্ষা করতে হবে। ফলে চলতি বছরে দেশের মাটিতে আইরপিএল করা এক প্রকার অসম্ভব।' এছাড়াও সৌরভ জানিয়েছেন,'আগামী দুই থেকে চার মাস আমাদের আরও কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হবে। আশা করব এ বছরের শেষের দিকে বা আগামী বছরের শুরুর দিকে আমরা স্বাভাবিক জীবনে ফিরতে পারব। প্রতিষেধকের জন্য আমাদের সকলকে অপেক্ষা করতেই হবে।'

আরও পড়ুনঃটি-টোয়েন্টি বিশ্বকাপের জায়গাতেই হবে আইপিএল, জানাল অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যম

আরও পড়ুনঃতাহলে কী এবার নিউজিল্যান্ডের মাটিতে হতে চলেছে আইপিএল

ফলে বিদেশের মাটিতে যদি আইপিএল হয়, তাহলে তা কোথায় হবে এই নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। আগেই আইপিএল আয়োজনের জন্য বিসিসিআইকে প্রসাত্ব দিয়ে রেখেছে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরশাহি। সোমবার নিউজিল্যান্ডও ভারতীয় ক্রিকেট বোর্ডকে জানিয়েছে বিসিসিআই চাইলে তারা আইপিএলের আয়োজন করতে প্রস্তুত। যদিও এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তের কথা ঘোষমা করেনি বিসিসিাই। তিনটি দেশের মধ্যে কোথায় আইপিএল করলে সব থেকে বেশি সুবিধা হবে বিসিসিআইয়ের তা বিচার করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন বিসিসিআই।