Asianet News BanglaAsianet News Bangla

ISL 2021, লড়াই করেও ৪-৩ গোলে হার এসসি ইস্টবেঙ্গলের, মরসুমে প্রথম জয় পেল গোয়া

আইএসএলে (ISL) প্রথম জয় অধরা থেকে গেল এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে লড়াই করেও ৪-৩ গোলে হার ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz) দল। অপরদিকে প্রথম জয় পেল জুয়ান ফের্নান্দোর (Juan Ferrando) গোয়া।
 

ISL 2021, FC Goa beat SC East Bengal by 4-3 goals spb
Author
Kolkata, First Published Dec 7, 2021, 10:17 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাসিং ফুটবল, গোলের সুযোগ তৈরি করা, আক্রমণ বিভাগের প্লেয়ারদের গোলে ফেরা। এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে সবকিছুই  করল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। কিন্তু রক্ষণ বিভাগের ব্যর্থতা ও কিছুটা দুর্ভাগ্যের কারণে আইএসএল ২০২১ (ISL 2021)-এর প্রথম জয়টা অধরাই থেকে গেল ম্যানুয়েল দিয়াজের (Manuel Diaz) দলের। ম্যাচে তিনবার পিছিয়ে পড়ার পর সমতা ফেরালেও শেষ পর্যবন্ত ৪-৩ গোলে ম্য়াচ হারতে হল লাল-হলুদ ব্রিগেডকে। এদিন ম্য়াচে এসসি ইস্টবেঙ্গল ও এফসি গোয়ার বিরুদ্ধে ২টি করে গোল করেন অ্য়ান্টোনিও পেরোসেভিচ ও আলবার্টো নগুয়েরা। এছাড়া একটি করে গোল করেন আমির দেরভিসিচ ও ওর্টিজ মেন্ডোজা। গোয়ার হয়ে একটি আত্মঘাতী গোল করেন এসসি ইস্টবেঙ্গলের অ্য়ান্টোনিও পেরোসেভিচ। বলা চলে ম্য়াচ শেষে এই আত্মঘাতী গোলের কাঁটাই একটু বেশি বিধবে দিয়াজের দলের কাছে। তা না হলে ম্য়াচটা অন্তত ড্র হত। 

 

 

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে দুই দল। দুই দলই গোলের জন্য ঝাপায়।  ম্য়াচের ১৪ মিনিটেই প্রথম গোল পেয়ে যায় গোয়া। আলবার্টো নগুয়েরা প্রথম গোল করে। গোল খাওয়ার পর আক্রমণের গতি বাড়ায় দিয়াজের ছেলেরা। ম্য়াচের ২৬ মিনিটে অ্য়ান্টোনিও পেরোসেভিচ গোল করে ম্য়াচে সমতা ফেরায়। ম্য়াচে সমতায় ফেররা পর তা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। ম্য়াচের ৩২ মিনিটে পেনাল্টি পায় গোয়া। সেখান থেকে গোল করে দলকে এগিয়ে দেন মেন্ডোজা। ২-১ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের প্রথমার্ধে হাল ছাড়েননি এসসি ইস্টবেঙ্গল। একের পর এক আক্রমণ গড়ে তোলে লাল-হলুদের অ্যাটাকিং লাইন। যার ফলে দ্বিতীয় গোল হজম করার ৫ মিনিটের মধ্যেই গোল শোধ করে দেয় এসসি ইস্টবেঙ্গল। ম্য়াচের ৩৭ মিনিটে আমির দেরভিসিচ গোল করে ম্যাচে ফের সমতা ফেরায়। কিন্তু ভাগ্য হয়তো এদিনও সহায় ছিল না লাল-হলুদ ব্রিগেডের। যার ফলে প্রথমার্ধ শেষের ঠিক এক মিনিটে আগে অ্যান্টোনিও পেরিসেভিচের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ম্যানুয়েল দিয়াজের দল। প্রথমার্ধে আর কোনও দল গোল করতে পারেনি। ৩-২ গোল এগিয়ে থেকেই বিরতিতে যায় এফসি গোয়া।

 

 

ম্য়াচের দ্বিতীয়ার্ধে গোল পরিশোধ করার জন্য ঝাপায় এসসি ইস্টবেঙ্গল। মাঝমাঠও অনেক বেশি সক্রিয় ছিল। যার ফলে গোল শোধ করে তৃতীয়বারের জন্য ম্য়াচে সমতায় ফেরে লাল-হলুদ ব্রিগেড। ম্য়াচের ৫৯ মিনিটে নিজের দ্বিতীয় গোল ও দলের তৃতীয় গোল করেন অ্য়ান্টোনিও পেরোসেভিচ।  ম্য়াচে ৩-৩ সমতায় ফেরার পর জয়সূচক গোলের জন্য চেষ্টা করতে থাকে দুই দল। ম্য়াচের ৭৯ মিনিটে এফসি গোায়ার হয়ে জয়সূচক গোল ও নিজের দ্বিতীয় গোল করেন আলবার্টো নগুয়েরা। ৪-৩ গোলে পিছিয়ে পড়ার পর একাধিক আক্রমণ করলেও আর গোলের মুখ খুলতে পারেনি দিয়াজের দল। এই হারের ফলে লিগ টেবিলের একেবারে নীচে নেমে গেল এসসি ইস্টবেঙ্গল। 

Follow Us:
Download App:
  • android
  • ios