Asianet News BanglaAsianet News Bangla

ISL: চেন্নাইয়ের বিরুদ্ধে লড়াই করে এক পয়েন্ট পেল এসসি ইস্টবেঙ্গল

আইএসএলের (ISL) চতুর্থ ম্য়াচেও জয় অধরা থেকে গেল এসসি ইস্টবেঙ্গলের ( SC East Bengal)। চেন্নাইয়িন এফসির (Chennaiyin FC) বিরুদ্ধে গোলশূন্য ড্র করল ম্য়ানুয়েল দিয়াজের (Manuel Diaz)দল। তবে এক পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল বোজিদার বান্দোভিচের (Bozidar Bandovic) দল।
 

ISL 2021, SC East Bengal vs Chennaiyin FC match goalless draw spb
Author
Kolkata, First Published Dec 3, 2021, 10:40 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথম ম্যাচে জামশেদপুর এফসির  (Jamshedpur FC) বিরুদ্ধে ড্র। দ্বিতীয় ম্যাচে ডার্বিতে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) বিরুদ্ধে ৩-০ গোলে হার। তৃতীয় ম্যাচে ওড়িশার এফসি (Odisha FC) বিরুদ্ধে ৬-৪ গোলে হার। ৩ ম্যাচে ১০ গোল খাওয়ার পর ভেঙে পড়েছিলেন এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) প্লেয়ার থেকে সমর্থকরা। দল কবে জয়ে ফিরবে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন  লাল-হলুদ কোচও। তারপর চতু্র্থ ম্য়াচে প্রিয় দলের জয় দেখার আশায় বুকবেঁধেছ ছিলেন এসসি ইস্টবেঙ্গলের সমর্থকরা। কিন্তু চতুর্থ ম্য়াচেও জয় অধরাই থেকে গেল ম্য়ানুয়েল দিয়াজের (Manuel Diaz) দলের কাছে। তবে অন্তত এদিন  লড়াই করেছে লাল-হলুদ ব্রিগেড। জয় না পেলেও ১ পয়েন্ট ঘরে তুলল তারা। শক্তিশালী চেন্নাইয়িন এফসির (Chennaiyin FC) বিরুদ্ধে গোলশূন্য ড্র করল এসসি ইস্টবেঙ্গল।

এদিন চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে একদিকে এসসি ইস্টবেঙ্গলের ছিল হারের হ্যাটট্রিক এড়ানোর ম্যাচ। অপরদিকে চেন্নাইয়িন  এফসির কাছে এই ম্যাচে ছিল জয়ের হ্যাটট্রিকের হাতছানি। ম্য়াচের শুরুতে এসসি ইস্টবেঙ্গল কয়েকটি আক্রমণ করলেও, তাতে সমর্থকদের মুখে হাসি ফোটানো সম্ভব হয়নি। কিছুক্ষণ পর থেকেই ম্যাচের রাশ নিজেদের দখলে নিতে শুরু করে চেন্নাই। একের পর এক আক্রমণ আছড়ে পড়তে থাকে লাল-হলুদের  ডিপ ডিফেন্সে। হীরা মণ্ডল, লরেন্সো,মার্সেলা, গোমসরা কখনও খেই হারিয়েছেন কখনও আবার ঘুড়ে দাঁড়িয়েছেন  লাল-হলুদ রক্ষণ। প্রথমার্ধে  মুরজেভ, কোম্যান, ছাঙ্গতে, রহিম  আলি ,অনিরুদদ্ধ থাপারা একাধিক আক্রমণ  গড়লেও জালে বল জড়াতে পারেনি। প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবে।

 

 

দ্বিতীয়ার্ধে আবার কিছুটা খোলস ছেড়ে বেরোয় ম্যানুয়েল দিয়াজের দল। বেশ কিছু আক্রমণ গড়ে তোলে। কিন্তু ভাগ্য সাথ দেয়নি। তবে আক্রমণের আধিক্য বজায় ছিল  চেন্নাইয়ের। ম্যাচের ৭০ মিনিটের মাথায় ভাল সুযোগ পায় এসসি ইস্টবেঙ্গল। তবে চিমা শট করলেও তা বাঁচিয়ে দেন চেন্নাইয়ের দামজানোভিচ। এরপর দেরভিসেভিচের ফ্রিকিক থেকে রাজু মাথা ছোঁয়ালেও তা বারের উপর দিয়ে চলে যায়।এরপর দুরন্ত দলগত আক্রমণের সুফল হিসেবে বল এসে গিয়েছিল রফিকের কাছে। কিন্তু তাঁর শট চেন্নাইয়িনের ডিফেন্ডাররা বাঁচিয়ে দেন। একাধিক আক্রমণকরলেও জালে বল জড়াতে পারেনি। শেষ পর্যন্ত  দুই দলকেই এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়। এই ড্রয়ের ফলে ৩ ম্য়াচে ২টি জয় ও একটি ড্রয়ের সৌজন্যে লিগ টেবিলের শীর্ষে পৌছে গেল চেন্নাই। অপরদিকে, ৪ ম্যাচে ২টি হার ও ২টি ড্রয়ের সৌজন্যে লিগ টেবিলের নবম স্থানে রইল এসসি ইস্টবেঙ্গল। 

Follow Us:
Download App:
  • android
  • ios