করোনার বিরুদ্ধে জীবন যুদ্ধে জয়ী হলেন আরও দুই ফুটবলার। একইসঙ্গে কিছুটা হলেও স্বস্তি ফিরল ইতালির জুভেন্তাস ফুটবল ক্লাবে। করোনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আসল  জুভেন্তাসের দুই ফুটবলার ড্যানিয়েল রুগানি ও ব্লেইস মাতুইদি। মার্চ মাস থেকে করোনা আক্রান্ত ছিলেন দুই ফুটবলার। সাম্প্রতিক রিপোর্টে দু’জনের লালারস পরীক্ষার রিপোর্টই নেগেটিভ এসেছে বলে জানানো হয়েছে ইতালির প্রিমিয়র ডিভিশন ক্লাবটির তরফ থেকে।

আরও পড়ুনঃফের করোনার থাবা ফুটবল বিশ্বে,মৃত্যু হল বিশ্বকাপ জয়ী প্রাক্তন ব্রিটিশ ফুটবালর নর্ম্যান হান্টারের

উদ্বেগ বাড়িয়ে গত মাসে ইতালির প্রিমিয়র ডিভিশন ক্লাবের প্রথম ফুটবলার হিসেবে করোনায় আক্রান্ত হয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ ড্যানিয়েল রুগানি। এরপর উদ্বেগ আরও বাড়িয়ে কোভিড-১৯ আক্রান্ত হন রুগানির সতীর্থ তথা ফ্রান্সের বিশ্বজয়ী দলের সদস্য ব্লেস মাতুইদি। প্রায় মাসখানেকের লড়াইয়ের পর অবশেষে করোনা যুদ্ধে জয়ি হলেন ইতালি ও ফ্রান্সের এই দুই ফুটবলার। স্বাভাবিক ভাবেই এই খবরে ফুটবল অনুরাগীদের মধ্যে স্বস্তির নিঃশ্বাস।জুভেন্তাসের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘প্রোটোকল মেনে দুই ফুটবলারেরই সম্প্রতি দু’বার করে লালারস পরীক্ষা করা হয়েছে। দু’টি ক্ষেত্রেই দু’জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।’ 

আরও পড়ুনঃমিস করছেন আইপিএল, কিং কোহলির কাছে আবদার অনুষ্কার

আরও পড়ুনঃটি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের অভিনব উপায় বাতলালেন প্রাক্তন অজি তারকা ব্র্যাড হগ

রুগানি ও মাতুইদি ছাড়াও করোনায় আক্রান্ত হয়েছিলেন জুভেন্তাসের অপর ফুটবলার আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। সম্প্রতি দিবালাও সুস্থ হয়ে উঠেছেন মারণ ভাইরাসের কবল থেকে। তবে করোনা আক্রান্ত হওয়ার পর তাঁর দুঃসহ অভিজ্ঞতার কথা অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন আর্জেন্তাইন ফরোয়ার্ড। তাঁর শ্বাসকষ্টের অভিজ্ঞতা শুনে আতঙ্কিত হয়েছিলেন অনুরাগীরা। তবে তাঁর সুস্থতা প্রসঙ্গে এখনও কোনও সরকারি বিবৃতি জানায়নি জুভেন্তাস। কিন্তু দিবালা এক বিবৃতি মারফত জানিয়েছিলেন তিনি এখন অনেকটাই সুস্থ। ইতালিতে পর দিন বেড়েই চলেছে করোনা ভাইরাসে অআক্রান্ত ও মৃতের সংখ্যা। কার্যস্ত করোনার কোপে বিধ্বস্ত গোটা ইতালি। সেই পরিস্থিতিতে জুভেন্তাস তারকাদের সুস্থতার খবরে ফিরেছে কিছুটা স্বস্তি।