চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় দিনে বড় জয় পেল পিএসজি, ম্যান সিটি ও বায়ার্ন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসকে আটকে দিল অ্যটলেটিকো মাদ্রিদ। পাশাপাশি রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারাল পিএসজি। রিয়ালের বিরুদ্ধে নয়া মরশুমের প্রথম ম্যাচে পিএসজির হয়ে জোড়া গোল করলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। অপরদিকে, শাখতার ডেনেস্কের বিরুদ্ধে ৩-০ গোলে জয় পায় গুয়ার্দিওয়ালার ম্যান সিটি। পিএসজি, ম্যান সিটির পাশাপাশি ক্রেনা ভেইদার সঙ্গে ৩-০ গোলে জয় পেল মুলার, নয়ারের বায়ার্ন মিউনিখ। এদিন ৩ গোলের ব্যবধান বজায় রেখেই জয় নিশ্চিত তিন বড় দলের।

আরও পড়ুন, চ্যাম্পিয়ন্স লিগে আজ মাঠে নামছেন রোনাল্ডো, শাস্তি কমলেও রিয়ালের বিরুদ্ধে নেই নেইমার


বুধবার মধ্যরাতে চ্যাম্পিয়ন্স লিগে সব থেকে বেশি নজর ছিল জুভেন্তাস, অ্যটলেটিকো ম্যাচের ওপরে। তবে প্রথম দিন লিওনেল মেসির পর বুধবার রাতে হতাশ করল ফুটবলের আরও এক তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার রাত্রে ড্র দিয়ে শুরু করেছিল মেসির বার্সেলোনা। এবার দ্বিতীয় দিনে ড্র করল রোনাল্ডোর জুভেন্তাসও। এদিন এগিয়ে থেকেও ম্যাচ ২-২ ফলে ড্র করে জুভেন্তাস। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৮ মিনিটের মাথায় কুডরাডোর গোলে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল জুভেন্তাস। তারপর ৬৫ মিনিটের মাথায় জুভেন্তাসের হয়ে গোল করেন মাতুইদি। সেই গোলের সুবাদে ২-০ ব্যবধানে এগিয়ে ছিল রোনাল্ডোর দল। তবে সেই সমতা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি জুভেন্তাস। ৭০ মিনিটে স্যাভিক ও ৯০ মিনিটে হেরেরার গোলে শেষ পর্যন্ত ম্যাচ ড্র করেই সাজঘর ফিরতে হয় দুই দলকে।

আরও পড়ুন, মেসির থেকে একটা হলেও বেশি ব্যালেন ডি’অর চাই, বলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো


জুভেন্তাস ড্র করলেও এদিন রিয়াল মাদ্রিদকে এক তরফা থামিয়ে দিয়ে ৩-০ গোলে রোমাঞ্চকর জয় পিএসজির। অ্যাঞ্জেল ডি মারিয়ার জোড়া গোলে জিদানের দলকে দুরমুশ করে দিল প্যারিসের এই ফুটবল ক্লাব। নির্বাসনের কারণে এদিন মাঠে নামা হয়নি নেইমারের। তবে নেইমার না থাকলেও সেই জায়গাটা কাজের কাজ করে দেন দলের বাকি ফুটবলাররা। সিলভা, পাবলো, মারিয়াদের দাপটে এক কথায় উড়ে যায় বেঞ্জেমা, হ্যাজার্ড, বেলরা। ১৪ ও ৩৩ মিনিটে গোল করেন ডি মারিয়া। সেই গোল করে পুরো ম্যাচে ২-০ ব্যবাধানে এগিয়ে দেন পিএসজিকে। সেই গোলের ব্যবাধান শোধ দিতে পারেনি রিয়াল ফুটবলাররা। তারপর ৯০+১ মিনিটের মাথায় দলের হয়ে আরও একটি গোল করেন মিউনার। সেই সুবাদে ৩-০ গোলে হেভি ওয়েট মাদ্রিদকে হারায় পিএসজি।


বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে দারুণ ফুটবল দেখিয়েছে গুয়ার্দিওয়ালার দল। শাখতারের বিরুদ্ধে এদিন ম্যান সিটিও জয় পেয়েছ ৩-০ গোলে। গ্যার্বিয়াল জিসাস, মাহরেজ, গুন্ডোগানের গোলে এদিন জয় পায় ম্যানসিটি। প্রতিপক্ষ শাখতারের বিরুদ্ধে ২৪ মিনিটের মাথায় সিটির হয়ে প্রথম গোলটি করেন মাহরেজ। দ্বিতীয় গোলটি আসে ৩৮ মিনিটে গুন্ডোগানের পা থেকে। তারপর ম্যাচের শেষ গোলটি করেন গ্যার্বিয়াল জিসাস। ৭৬ মিনিটের মাথায় গোল করেন জিসাস। সেই সুবাদে নয়া মরশুমের প্রথম ম্যাচ থেকেই শ্বস্তির নিশ্বাস পেল গুয়ার্দিওয়ালার দল।

ড্র বার্সা-র, হার দিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু লিভারপুল, চেলসির


এদিনের চ্যাম্পিয়ন্স লিগে ৩য়ের ঘরে জয় পেয়েছে তিন বড় দল। এদিন বায়ার্নও ভেইদার বিরুদ্ধে ৩-০ গোলেই জয় পায় বায়ার্নও। বায়ার্নের হয়ে এদিন গোল করেন কে কোমান (৩৪) মিনিটে, লেবানডোস্কি (৮০) মিনিটে ও মুলার (৯০+১) মিনিটে। বড় দলগুলির পাশাপাশি এদিন লিগে জয় পায় লোকোমোটিভ মোস্কভা। খেলার ফল লোকোমোটিভ ২ ও লিভারকুসেন ১। অন্য একটি ম্যাচের ফল ডিনামো জাগরেব ৪ ও অ্যটলান্টা ০।