ফুটবল শুরুর অনুমতি পেতেই অনুশীলনে নেমে পড়েছেন জুভেন্তাসের প্লেয়াররা। সোশ্যাল মিডিয়ায় প্লেয়ারদের অনুশীলনের সেই ছবি শেয়ার করেছে ক্লাব কর্তৃপক্ষ। প্রথম দিন থেকেই অনুশীলনে নেমে পড়লেন অধিনায়ক জর্জিও চিলেনি ও লিওনার্দো বুনুচ্চি। এই দু'জন ছাড়াও যোগ দেন অ্যারন রামসে ড্যানিয়েল রুগানিসহ আরও বেশ কয়েকজন। তবে প্রশাসনের নিয়ম মেনে দূরত্ব বজায় রেখেই হয়েছে অনুশীলন। জুভেন্টাসের মতো অনেক বড় ক্লাবই অনুশীলন শুরু করেছেন। তার মধ্যে রয়েছে আটলান্টা, বোলোগনা এবং উদিনেস। তবে দেশের ক্রীড়ামন্ত্রী সাবধান করে দিয়েছেন ক্লাবগুলোকে। ১৮ মে পর্যন্ত দলবদ্ধভাবে ট্রেনিং যেন না করা হয়। আপাতত সবাই আলাদা আলাদাই ট্রেনিং করছেন। এসবের মাঝেই অল আরও একটি সুখবর। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠলেন জুভেন্তাসের তারকা ফুটবলরা আর্জেন্টাইন সুপার স্টার পাওলো দিবালা। সোশ্যাল মিডিয়ায় এই খবর নিজেই জানিয়েছেন দিবালা।

আরও পড়ুনঃশুরু হচ্ছে বুন্দেসলিগা,চিনে নিন লিগের ইতিহাসে সেরা দশ গোল স্কোরারদের

গত ২১ শে মার্চ সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই নিজের ও তার বান্ধবী  ওরিয়ানা সাবাতিনির করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন দিবালা। এপ্রিল মাসে জানিয়েছিলেন আগের থেকে অনেকটা ভাল বোধ করছেন তিনি। এবার ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে দিবালা লিখেছেন,  ‘আমার মুখটি সব বলে, আমি শেষ পর্যন্ত কোভিড-১৯ থেকে নিরাময় পেয়েছি।’ তিনি আরও বলেন, কখনই ভাবেননি যে তিনি খেলাটি এতটা মিস করবেন এবং তাঁর বাড়ির সীমানার বাইরে প্রশিক্ষণের জন্য আগ্রহী। দীর্ঘ প্রতীক্ষার পরে বুধবার ক্লাবের তরফেও দিবালার সুস্থ হওয়ার খবর জানানো হয়৷ ক্লাবের তরফে লেখা হয়, ‘প্রোটোকল অনুসারে, পাওলো দিবালা কোভিড-১৯এর জন্য ডায়াগনস্টিক টেস্টের ডাবল চেক হয়েছে৷ দু’বারই নেগেটিভ এসেছে৷ সুতরাং দিবালা সুস্থ হয়ে উঠেছে আর তাকে হোম আইসোলেশনে থাকতে হবে না৷’

 

/p>

আরও পড়ুনঃঅগস্টে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল করতে প্রস্তুত তুরস্ক,১২ জুন থেকে শুরু হচ্ছে ঘরোয়া লিগ

আরও পড়ুনঃকরোনার জের,৬০০-৭০০ কোটি টাকার ক্ষতির সম্মুখীন ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থাগুলি

অপরদিকে ইতালিতে পৌছে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আপাতত ইতালি সরকারের নিয়ম মেনে কোয়ারেন্টাইনে রয়েছেন সিআরসেভেন। প্রশিক্ষণে নামার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। খুব শীঘ্রই পাওলো দিবালা ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অনুশীলনে নামার বিষয়ে আশাবাদী জুভেন্তাস ক্লাব কর্তৃপক্ষ। প্রিয় তারকাদের বল পায়ে দেখার জন্য মুখিয়ে রয়েছে বিশ্ব জুড়ে তাদের অনুগামীরা।