মৌরিসিও সারি-কে কোচের পদ থেকে ছাঁটাই করলো জুভেন্তাস। ক্লাবের ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার দায় কাঁধে চাপিয়েই দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হল তাকে। গতকাল রাতেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো পর্যায় থেকে বিদায় নিয়েছে জুভেন্তাস। লিওনের কাছে অ্যাওয়ে গোল হজম করার দরুন নক-আউট পর্বের শুরুতেই বিদায় নিয়েছে তারা। নিজেদের হোম ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অসাধারণ পারফরম্যান্সের পরেও হতাশ হতে হয়েছে জুভেন্তাস ভক্তদের। 

আরও পড়ুনঃআইপিএলের আগেই জীবনের নতুন ইনিংস শুরু করলেন যুজবেন্দ্র চাহল

এর আগে নাপোলি এবং চেলসি-তে কোচিং করিয়েছেন মৌরিসিও সারি। চেলসিকে উপহার দিয়েছিলেন ইউরোপা লিগ। জুভেন্তাসে এসে ক্লাবকে টানা নবম লিগ খেতাব জিততে সাহায্য করেছিলেন। নাপোলির হয়ে কোনও ট্রফি না জিতলেও জুভেন্তাসের লিগে একাধিপত্য শেষ করবার অত্যন্ত কাছাকাছি এসেছিলেন তিনি। কিন্তু জুভেন্তাসের কাছে সিঁরি আ তেমন কোনও বড় ব্যাপার ছিল না, চ্যাম্পিয়ন্স লিগে ভালো কিছু করাই প্রধান লক্ষ্য ছিল তাদের। সেই লক্ষ্যে ব্যর্থ হওয়ার সাথে সাথে লিগ জয়ী জুভেন্তাসের খেলার স্টাইলও খুব একটা পছন্দ হয়নি সকলের। বলতে গেলে অনেকটাই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ফুটবল ফেরার পর পাওলো দিবালা-র পারফরম্যান্সে ভর করে লিগ জিতেছে জুভে। সারির স্ট্রাজেজি-র বদলে ব্যাক্তিগত দক্ষতার ওপরই বেশি নির্ভরশীল ছিল জুভেন্তাস। 

আরও পড়ুনঃযুবরাজের ভয়ঙ্কর সর্বনাশ করেছিলেন শোয়েব আখতার,জানালেন স্বয়ং রাওয়ালপিন্ডি এক্সপ্রেস

আরও পড়ুনঃদুর্দান্ত শুরু করেও আন্তর্জাতির ক্রিকেট থেকে হারিয়ে গেলেন যে ক্রিকেটাররা

এই মুহুর্তে মনে করা হচ্ছে যে সারির পরিবর্ত হিসাবে আসতে পারেন মোরেসিও পচেত্তিনো। নভেম্বর ২০১৯ থেকেই ফাঁকা রয়েছেন তিনি। এছাড়া প্রাক্তন বার্সা ম্যানেজার আর্নেস্তো ভালবার্ডে এবং লাজিও কোচ সিমোন ইনজাগনি-র নামও ভেসে উঠছে আলোচনায়। অল্প কিছুদিনের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করবে জুভেন্তাস।