দলকে আইলিগ চ্যাম্পিয়ন করেছেন। তাও এক নয়, দুই নয়, চার ম্যাচ আগে। শেষ কবে কোনও আইলিগ জয়ী দল গোটা টুর্মামেন্ট এতকরফাভাবে ডমিনেট করেছে তাও সকলের অজানা। সেই কার্যসিদ্ধিও করেছিলেন মোহন বাগান কোচ কিবু ভিকুনা। স্প্যানিস কোচের তত্ত্বাবধানে আইলিগে ১৪ ম্যাচ অপরাজিত থাকার নজিরও গড়েছে মোহনবাগান। এত কিছুর পরও দল ক্লাব চুক্তি নবীকরণ করেনি।  কারণ অবশ্যই মোহনবাগান ও এটিকের সংযুক্তি। সেই দলের কোচর নাম যে অ্যান্টোনিও লোপেজ হাবাস তাও নিশ্চিত। কোচের বদলে অন্য কোনও পদ কিবু জন্য ভাবা হচ্ছে বলে আগেই জানিয়ে দিয়েছিল বাগান কর্তৃপক্ষ। ফলে দলকে চ্যাম্পিয়ন করেও পরের মরসুমে সহকারি কোচ বা অন্য কোনও পদে দেওয়াটা কিবুর অপমান বলেই মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা। তাই বাগান ছাড়া কেরালার সঙ্গে কথাবার্তা একপ্রকার পাকা করেই রেখছিলেন কিবু। শুধু অপক্ষা ছিল সরকারি ঘোষণার। বৃহস্পতিবার  আইএসএলের দল কেরালা ব্লাস্টার্স সরকারিভাবে জানিয়ে দিল, পরের মরশুমের জন্য তাদের কোচ কিবু ভিকুনা। 

 

আরও পড়ুনঃ৯৯ তে আউট ধওয়ান, অল্পের জন্য হাতছাড়া সেঞ্চুরি,দেখুন ভিডিও

এবছর এপ্রিল মাস পর্যন্ত স্প্যানিশ কোচের সঙ্গে চুক্তি ছিল মোহবাগানের। তাছাড়া আইলিগ নিয়ে বাকি ছিল সরকারি ঘোষণা। ফেডারেশনের ঘোষণা পর্যন্ত অপেক্ষা করছিলেন কিবু। কারণ ফেডারশনের ঘোষণার আগে পর্যন্ত মোহনবাগানের কোচ কিবু ভিকুনাই। ফেডারেশন মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করার পরই কেরালা ব্লাস্টার্সের সঙ্গে চুক্তি পাকা করে ফেলেন কিবু। কেরালার তরফে তাঁর নাম ঘোষণার পর কিবু বললেন, “বৃহস্পতিবার কেরালার কর্তাদের সঙ্গে চূড়ান্ত দল নিয়ে চূড়ান্ত আলোচনার পর যা বলার বলব।”

 

আরও পড়ুনঃস্মিথ, ওয়ার্নার সমৃদ্ধ অস্ট্রেলিয়ার সাথে টেস্ট সিরিজ জিততে মরিয়া রোহিত শর্মা

ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন, ইচ্ছা করেই আই লিগ ছেড়ে আইএসএলের দলে যোগ দিচ্ছেন কিবু। কারণ পরের মরসুমে মোহনবাগানও  খেলতে চলেছে আইএসএলে। পুরনো ক্লাবকে জবাব দেওয়ার লক্ষ্যে ও নিজেকে আরও একবার প্রমাণ করার জন্য কিবুর কেরালা গমন। ফলে পরের মরসুমে হাবাস ও কিবুর দ্বৈরথ দেখতে এখন থেকেই অপেক্ষায় রইল ফুটবল প্রেমিরা।

আরও পড়ুনঃ৭ বছরের পরী শর্মার অসাধারণ ব্যাটিংয়ে মজে ক্রিকেট বিশ্ব, ভাইরাল ভিডিও