গত শনিবার ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে গোল করেই ফুটবল সম্রাট পেলের ৬৪৩ গোলের লক্ষ্যমাত্রা ছুঁয়েছিলেন মেসি। একই ক্লাবের হয়ে ৬৪৩টি গোল করেছিলেন পেলে। স্যান্টোসের হয়ে এই কৃতিত্ব অর্জন করেছিলেন ফুটবল সম্রাট। মেসির সেই রেকর্ড ভাঙা ছিল শুধু সময়ের অপেক্ষা। মঙ্গলবার লা লিগায় ভালাদলিদের বিরুদ্ধে গোল করে পেলে রেকর্ড ভেঙে দিলেন লিওনেল মেসি। কিংবদন্তী পেলেকে টপকে গেলেন অপর এক কিংবদন্তী। শুভেচ্ছার ভসছেন বার্সা তারকা। 

 

 

মঙ্গলবার লা লিগায় ভালাদলিদের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ম্যাচে ৩-০ গোল জয় পায় রোনাল্ড কোম্যানের দল। এই ম্যাচের ৬৫ মিনিটে বার্সার হয়ে তৃতীয় গোল করেন মেসি। আর এই গোলের পরই একই ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার নিরিখে পেলেকে টপকে যান লিওনেল মেসি। প্রসঙ্গত ১৯৫৬ থেকে ১৯৭৪ সালের মর্ধবর্তী সময়ে সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। মোট ১৯টি মরসুম লেগেছিল পেলের। মেসি অবশ্য সেই রেকর্ড ভাঙলেন মাত্র ১৭টি মরসুমে। 

পেলে ছোঁয়ার পর সোশ্যাল মিডিয়ায় মেসিকে শুভেচ্ছা জানিয়েছিলেন ফুটবল সম্রাট। এবার পেলের রেকর্ড ভাঙার পর সোশ্যাল মিডিয়ায় আবেগঘন বার্তা দিলেন আধুনিক ফুটবলের ম্যাজিশিয়ান। তিনি লিখেছেন,'যখন ফুটবল খেলতে শুরু করেছিলাম ভাবিনি কোনও রেকর্ড ভাঙতে পারব বলে। পেলের এই রেকর্ড ভাঙব তা তো কল্পনাই করিনি। ধন্যবাদ এত বছর ধরে যাঁরা আমাকে সাহায্য করেছেন। আমার পরিবার, সতীর্থ, বন্ধু এবং প্রতি দিন আমাকে যাঁরা সমর্থন করেন তাঁদের সকলকে ধন্যবাদ।' 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Leo Messi (@leomessi)

 

অনন্য রেকর্ড অর্জনের পর বার্সা সহ গোটা ফুটবল বিশ্ব শুভেচ্ছা জানাচ্ছে মেসিকে। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার জোয়ারে ভাসছেন তিনি। বছর শেষে ও নতুন বছর শুরুর প্রাক্কালে সময়টা ভালোই কাটল এলএমটেনের।