Asianet News Bangla

৩৩ পাউন্ডের কেক,৩৩ রকমের মিষ্টি সমাহারে 'মেসি মহলে' পালিত হল এলএমটেনের জন্মদিন

  • উত্তর ২৪ পরগনার মেসি মহলে সাড়ম্বরে পালিত হল মেসির জন্মদিন
  • প্রতিবছর এই দিনটি ধুমধামের সঙ্গে পালন করেন মেসি ভক্ত শিবশঙ্কর পাত্র
  • মেসির ৩৩ তম জন্মদিনে মেসি মহলে কাটা হল ৩৩ পাউন্ডের বিশাল কেক
  • একইসঙ্গে আয়োজন করা হয় বাঙালি ভুরিভোজ ও ৩৩ রকমের মিষ্টি
     
Lionel Messi's 33rd birthday celebrated at Messi Mahal in Ichapur, North 24 Parganas sp
Author
Kolkata, First Published Jun 24, 2020, 9:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তর চব্বিশ পরগণায় ইছাপূর অঞ্চলের সেরা আকর্ষণ এই 'মেসিমহল'। ট্রেনে করে ব্যারাকপুরে নেমে অটো কিংবা টোটোতে মেসি মহল যাবো বললেই যেকেউ আপনাকে সঠিক ঠিকানায় পৌঁছে দেবে। আর মেসি মহলে মেসির জন্মদিন পালন হবে না তা আবার হয় নাকি। সাড়ম্বড়ে ধুমধামের সঙ্গে আধুনিক ফুচবলের যাদুকরের জন্মদিন পালন করলেন মেসি ভক্ত শিব শঙ্কর পাত্র। পাড়াই ঢুকলেই মনে হবে এক টুকরো আর্জেন্টিনায় চলে এসেছেন আপনি। নীল সাদা কাগজ থেকে বেলুন দিয়ে পুরো পাড়াটাই মুড়ে ফেলেছেন শিব শঙ্কর। ৩৩ তম জন্মদিনে মেসির জন্য আনা হয় ৩৩ পাউন্ডের কেকও। শুধু বিলেতি পদ্ধতিই নয়, ছিল দেশি আচার বিচারও। ৩৩ রকমের মিষ্টি, পায়েশ থেকে শুরু করে এলাহি বাঙালি ভুড়িভোজ। ছিল সবকিছুই। শুধু পাড়ার লোকেরাই নয়, এই দিনটিতে মেসি মহলে প্রিয় তারকার জন্মদিন পালন করতে আসনে দূর দূরান্ত থেকে মেসি ভক্তরা। সকলকে সঙ্গে নিয়ে জাঁকজমকের সঙ্গে লিওনেল মসির জন্মদিন পালন করলেন মেসির অন্ধ ভক্ত শিব শঙ্কর পাত্র।

আরও পড়ুনঃ৩৩ -এ পা লিও মেসির,শুভেচ্ছার জোয়ারে ভাসছেন আধুনিক ফুটবলের যাদুকর

শুধু জন্মদিন নয়, মেসিমহলে বছরভর পূজিত হন মেসি পাড়ায় শিবে নামে পরিচিত আর্জেন্তাইন ভক্ত শিবশঙ্কর পাত্র চায়ের দোকান চালান৷ বাড়ির নীচেই রয়েছে তাঁর টি স্টল৷ সেই বাড়িতে বছরভর পূজিত হন মেসি। বাড়ির বাইরে এসে পৌঁছলে একনজর দেখে মনে হতেই পারে ভারতে এযেন আস্ত এক মেসি মিউজিয়াম! আর্জেন্তাইন ফুটবলারের প্রতি ভালবাসা থেকে 'মেসিমহল ' নীল সাদা রঙে সাজানো। এই বাড়ির প্রতিটি কোণায় কোণায় মেসি-আর্জেন্তিনা! বাড়ির দরজা, জানলা, দেওয়াল, ডাইনিং, কিচেন সবকিছুই মেসির আর্জেন্তিনার জার্সির রঙে রাঙিয়ে তোলা। শোয়ার খাট থেকে বাড়ির আলমারি, ছাদের জলের ট্যাঙ্ক সবকিছুই মেসির জাতীয় দলের নীল-সাদা জার্সিতে রাঙানো।

আরও পড়ুনঃ৩৩ এ পা লিও মেসির, দেখে নিন এলএমটেনের কেরিয়ারের সেরা ১০ পারফরমেন্স

আরও পড়ুনঃজন্মদিনে জেনে নিন মেসির এমন কিছু রেকর্ড, যা ভাঙা একপ্রকার অসম্ভব

মেসিমহলের মালিক শিবশঙ্কর পাত্র ২০০৯ সালে মেসির কলকাতার সফরের বছরে প্রিয় ফুটবলারের প্রতি ভালোবাসা থেকে আর্জেন্তিনার জাতীয় দলের জার্সিতে বাড়ি রাঙিয়ে তুলেছিলেন। সেই থেকে পুরো পরিবার মেসি ভক্ত।বাড়ির ভিতর ঢুকলে পরতে পরতে মেসির বিভিন্ন সময়ের ছবি দিয়ে তা সাজানো। সিঁড়ি দিয়ে একতলা থেকে দোতলায় উঠলে মনে হতেই পারে এযেন মেসির বাড়িতেই এসে পড়েছেন। বার্সেলোনার জার্সিতে মেসির অভিষেক থেকে আর্জেন্তিনার জার্সিতে মেসির বিশ্বকাপ ফাইনাল খেলা, ব্যালন ডি'ওর মঞ্চে পুরস্কার পাওয়া থেকে মেসির বিয়ে! নানা মুহূর্ত ছবির কোলজে বাড়ির বিভিন্ন জায়গায় সাজিয়ে রাখা রয়েছে। ঘরের দরজা খুলতে গেলে কেথায়ও মেসি ফ্রি-কিক নিচ্ছেন, কোথায় আলামারির পাল্লা খুললে মেসি গোল করে সেলিব্রেট করছেন! নীল-সাদা রঙের সঙ্গে মেসির হরেক রকম ছবিতে সাজানো এই বাড়ি, লিও ভক্তদের চোখ জুড়াতে বাধ্য।
 

Follow Us:
Download App:
  • android
  • ios