ইংলিশ প্রিমিয়ার লিগের মত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও দুরন্ত গতিতে এগিয়ে চলেছে লিভাপুলের বিজয় রথ। প্রিমিয়ার লিগে যেমন তারা অনেকটা এগিয়ে থেকে শীর্ষ স্থান ধরে রেখেছে, তেমনই দাপট ধরে রেখে এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে পৌছে গেল ক্লপের দল। মঙ্গলবার রাতে তারা অ্যাওয়ে ম্যাচে ২-১ গোলে হারিয়ে দিল এফসি স্লাডবার্গকে। খেলার প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে লিভারপুলের পয়ে পরপর দুই মিনিটে দুটি গোল করেন কেইটা ও শালহা। এই জয়ের ফলে ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে রাউন্ড অব সিক্সটিনে পৌছে গেল উয়ের্গেন ক্লপের দল। ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পর্বে পৌছে গেল নাপোলিও। 

 

 

আরও পড়ুন - পাহাড়ে দুরন্ত ইস্টবেঙ্গল, নেরোকাকে চূর্ণ করে আই লিগে প্রথম জয়

লিভাপুলের মতই আরেক ইংলিশ ক্লাব চেলসিও পৌছে গেল চ্যাম্পিয়ন্স লিগে দ্বিতীয় রাউন্ডে। ঘরের মাঠে মঙ্গলবার রাতে তারা হারাল ক্লাব লিলিকে। খেলার প্রথমার্ধেই টিনো আব্রাহাম ও আজপালোকুয়েতার গোলে লিগ নেয় চেলসি।  দ্বিতীয়ার্ধে লিলির হয়ে ব্যবধান কমান রেমি। গ্রুপ এইচের অন্য ম্যাচে জয় তুলে নিয়েছে ভ্যালেন্সিয়াও। আয়াক্সকে হারিয়ে গ্রুপের প্রথম স্থানে থেকে দ্বিতীয় রাউন্ডে গেল তারা। চেলসি ও ভ্যালেন্সিয়ার পয়েন্ট ও গোল পার্থক্য সমান হলেও কম গোল খাওয়ার সুবাদে গ্রুপের প্রথম স্থানে স্পেনার ক্লাব। অন্যদিকে চেলসি ও ভ্যালেন্সিয়া জেতায় প্রথম রাউন্ড থেকেই ছিটকে যেতে হল গত মরসুমে দুরন্ত খেলা আয়াক্সকে। 

আরও পড়ুন - ক্রীড়া বিশ্বে বড় খবর, ডোপিং কাণ্ডে চার বছরের জন্য নির্বাসিত রাশিয়া

অন্যদিকে বার্সেলোনার কাছে হেরে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন শেষ ইন্টার মিলানের। ইন্টার মিলান ঘরের মাঠে বার্সেলোনার কাছে হাল ১-২ গোলে।  ইতালির ক্লাবের বিরুদ্ধে খেলতে নামার আগেই দ্বিতীয় রাউন্ডের টিকিট পাকা করেছে বার্সেলোনা। তাই মঙ্গলবার রাতে তারা মাঠে নামিয়েছিল দ্বিতীয় সারির দল। কিন্তু তাতেও পার পেল না ইন্টার। বার্সেলোনার জয়ের পাশাপাশি গ্রুপ এফের অন্য একটি ম্যাচে বরুসিয়া ডর্টমুন্ড হারিয়ে দিল স্লাভিয়াকে। তাই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে রাউন্ড অব সিক্সটিনে পৌছে গেলে বরুসিয়া ডর্টমুন্ড। এখন পর্যন্ত ১০টি দল দ্বিতীয় রাউন্ডের জায়গা পাকা করেছে। বুধবার রাতে রয়েছে আরও আটটি ম্যাচ। এই আট ম্যাচ থেকেই পাওয়া যাবে বাকি ছটি দল। 

আরও পড়ুন - ২৪ ঘন্টার মধ্যেই গ্রেফতার ম্যাঞ্চেস্টার ডার্বিতে বর্ণ বৈষম্য মূলক আচরণ করা ব্যক্তি