প্রয়াত চুনি গোস্বামী। তাঁর মৃত্যুতে বাংলা তাঁর শ্রেষ্ঠ সন্তানদের একজনকে হারালো বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকাল ৬টা নাগাদ দক্ষিণ কলকাতার এক নার্সিংহোমে দেহাবসান ঘটে ভারতীয় ফুটবলের এই নক্ষত্রের। করোনাভাইরাস মহামারি রুখতে দেশ জুড়ে লকডাউন চলছে। এরমধ্যে সরাসরি শ্রদ্ধাজ্ঞাপন করাটা সম্ভব নয়। তাই সোশ্য়াল মিডিয়াতেই প্রয়াত ফুটবল কিংবদন্তীর প্রতি শেষ শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, 'ফুটবল কিংবদন্তি চুনি গোস্বামীর প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। তিনি সত্যিকারের তারকা এবং ফুটবল আইকন, ভারতীয় ফুটবলের সর্বকালের সেরাদের একজন। তিনি এক বহুমুখী প্রতিভা, যিনি দেশ ও বাংলাকে অনেক সম্মান এনে দিয়েছেন। তাঁর প্রয়াণ যেমন ক্রীড়া বিশ্বের বিশেষত ফুটবল জগতে বিরাট ক্ষতি, তেমন ক্রীড়া আবেগে টইটুম্বুর বাংলা তার অন্যতম শ্রেষ্ঠ সন্তানকে হারালো। চুনি গোস্বামীর পরিবার, পরিজন ও অগণিত ভক্তদের আমার সমবেদনা। তাঁর আত্মার শান্তি কামনা করি।'

মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি তৃণমূল দলের পক্ষ থেকেও এই কিংবদন্তি ফুটবলারের প্রয়াণে শোক প্রকাশ করা হয়েছে। ১৯৬২ সালে তাঁর নেতৃত্বেই যে ভারত এশিয়ান গেমসে সোনা জিতেছিল সেই কথা স্মরণ করিয়ে দেওয়ার পাশাপাশি রঞ্জি ট্রফি ক্রিকেটে তিনি যে বাংলাকে নেতৃত্বও দিয়েছেন সেই কথার উল্লেখও রয়েছে।