চলতি ট্রান্সফার উইন্ডো-তে প্রথম কোনও খেলোয়াড় সই করলো ম্যানচেস্টার ইউনাইটেড। আর সেই মিডফিল্ডার হলেন এই মুহুর্তে নেদারল্যান্ডসের সবচেয়ে প্রতিভাবান মিডফিল্ডারদের একজন, ডনি ভ্যান দে বিক। আয়াক্স থেকে রেড ডেভিলসদের শিবিরে যোগ দেবেন এই তরুণ মিডফিল্ডার। ৪৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে ২৩ বছর বয়সী তরুণ-কে নিজেদের দলে নিতে পারলো রেড ডেভিলস  কর্তৃপক্ষ। ২০২০-২১ মরশুমে এটাই ম্যানচেস্টার ইউনাইটেডের প্রথম কোনও নতুন খেলোয়াড়ের সাথে চুক্তি। 

আরও পড়ুনঃফের আইপিএলে করোনা ভাইরাসের থাবা, চিন্তায় বিসিসিআই

ভ্যান দে বিকের প্রতিভার ঝলক সকলেই দেখে নিয়েছে। ২০১৮-১৯ মরশুমে যে আয়াক্স দল টানা রিয়াল মাদ্রিদ এবং জুভেন্তাসকে হারিয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল অবধি পৌঁছেছিল সেই দলের মাঝমাঠের অন্যতম সেরা তরুণ তারকা ছিলেন তিনি। যদিও সেই দলে তার বেশিরভাগ বাকি সদস্যরা যেমন সেই মরশুমের পরেই বড় অঙ্কের চুক্তিতে পাড়ি দিয়েছিল বড় ক্লাবগুলিতে, ভ্যান দে বিক তেমনটা করেননি। তিনি আরও এক বছর আয়াক্সে কাটিয়ে তারপর যোগ দিলেন ম্যান ইউতে। আযাক্সের হয়ে মোট ১৭৫ টি ম্যাচ খেলে ৪১ টি গোল করেছেন তিনি। 

আরও পড়ুনঃরোহিত শর্মা,হরভজন থেকে লারা, তারকা ক্রিকেটারদের বিতর্কিত ছবি, যা ঝড় তুলেছিল নেট দুনিয়ায়

আরও পড়ুনঃকেকেকআরের তারকা প্লেয়ারের স্ত্রী, লুকস ও হটনেসে কোনও হিরোইনের থেকে কম নয়

ম্যানচেস্টার ইউনাইটেডে তিনি যোগ দেবেন ফ্রেঞ্চ মিডিও পল পোগবা এবং পর্তুগালের তারকা মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজের সাথে। তিন প্রতিভাবান মিডফিল্ডারের যুগলবন্দীতে মাঠে আগুন ছোটাবে ম্যান ইউ, এমনটাই আশা করছেন রেড ডেভিলস ম্যানেজার ওলে গানার সলশায়ার। তিনি জানিয়েছেন ডাচ লিগে এই তরুণ ডাচ ডিফেন্ডারের পারফরম্যান্স তার মনে ধরেছে। ১৯ শে সেপ্টেম্বর থেকে অভিযান শুরু করবে ম্যান ইউ। তার আগে ওলের প্রধান কাজ ব্রুনো, ডনি এবং পোগবার মধ্যে বোঝাপড়া তৈরি করা।