গত প্রায় এক বছর ধরে কথা ঘুড়ছিল ভারতীয় ফুটবলে। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি ভারতের ফুটবল বাজারে আসতে আগ্রহী। এই নিয়ে অনেক দিন থেকেই মুম্বাই সিটি এফসির সঙ্গে কথা চালিয়েছিল তারা। এবার সব কিছু চুড়ান্ত। বৃহস্পতিবার মুম্বাইতে এক অনুষ্ঠানে হল ঘোষণা। ম্যাঞ্চেস্টার সিটি ক্লাবের কোম্পানি, সিটি ফুটবল গ্রুপ মুম্বাই সিটি এফসির ৬৫ শতাংশ শেয়র কিনে নিয়েছে। বলিউড অভিনেতা বিমল পারেখ ও রনবীর কাপুরের হাতে থাকল বাকি ৩৫ শতাংশ শেয়ার।  মুম্বাইতে এফএসডিএলর প্রধান নীতা আম্বানির সামনেই হল এই ঘোষণা। আর সেই খবর নিজেদের সোশ্যাল মিডিয়া পেজে তুলে ধরেছে ম্যাঞ্চেস্টার সিটি। 

 

 

আরও পড়ুন - মেসির নতুন রেকর্ড, টানা ১৩ বার গ্রুপ শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে বার্সা

পেপ গুয়ার্দিওলার ক্লাব ম্যাঞ্চেস্টার সিটি ইংল্যান্ডের পাশাপাশি বর্তমানে আরও বিভিন্ন দেশের আটটি ক্লাব সঙ্গে যুক্ত। ম্যান সিটির কোম্পানি, সিটি ফুটবল গ্রুপের অধীনে ম্যাঞ্চেস্টার সিটি ছাড়াও আছে, আমেরিকার নিউ ইয়র্ক সিটি, অস্ট্রেলিয়ার মেলবোর্ন সিটি, জাপানের ইয়োকাহামা মারিনস, উরুগুয়ের ক্লাব অ্যাটলেটিকো, স্পেনের গ্রিয়োনা এবং চীনের সিচুয়ান এফসি। 

 

 

আরও পড়ুন - জোফরা আর্চারকে বর্ণ বৈষম্য মূলক কটুক্তি, ঘটনার পেছনে কী ইংরেজ সমর্থক

এই চুক্তির হাত ধরে এবার আরও উন্নতির পথে হাঁটতে চলেছে আইএসএল ক্লাব মুম্বাই সিটি এফসি। আইএসএলের অনান্য দলের মতই গত কয়েক বছরে আর্থিক ভাবে লোকসানের মুখ দেখেছে মুম্বাই সিটি এফসি। কিন্তু এবার স্বস্তিতে রনবীরের দল। আর্থিক ভাবে অনেকটা স্বচ্ছল জায়গায় যাওয়ার পাশাপাশি ফুটবলের দিক থেকেও অনেকটা লাভবান হতে পারে মুম্বাই। কারণ এবার থেকে সরাসরি গুয়ার্দিওলার দলের সঙ্গে যুক্ত তারা। ইউরোপিয়ান ফুটবলের বিভিন্ন টেকনিক্যাল সাপোর্ট তারা পাবে। এমনকি খুব তারাতারি যদি ম্যাঞ্চেস্টার সিটিকে ভারতে খেলতে দেখা যায় তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না। ভারতীয় ফুটবল মহল এই চুক্তির ফলে খুশি। কারণ সবাই মনে করছেন ম্যাঞ্চেস্টার সিটির মত ক্লাব সরাসরি ভারতীয় ফুটবলের অংশ হওয়ার এই দেশের ফুটবলও বিশ্বের মানচিত্র একটা অন্য জায়গা তৈরি করে নিতে পারেব। 

আরও পড়ুন - জানুয়ারি পর্যন্ত প্রশ্ন করবেন না, ধোনির উত্তরে শুরু নতুন জল্পনা