ইংলিশ প্রিমিয়ার লিগ বড় জয় পেল পেপ গুয়ার্দিওয়ালার ম্যানঞ্চেস্টার সিটি। নজিরবীহিন ভাবে ৮-০ গোল ওয়াটফোর্ডকে পরাস্ত করল বারনার্ডো সিলভা, সার্জিও অ্যগুয়ারোরা। ওয়াটফোর্টকে এক কথায় দুরমুশ করে দিলেন গুয়ার্দিওয়ালার ছেলেরা। শনিবার সেরার সেরা হিসাবেই ফের একবার মাঠে দেখা গেল গতবারের চ্যাম্পিয়নদের। শনিবার রাতে ইংলিশ ফুটবল সহ ছিল লালিগা, সিরি এ ও বুন্দেসলিগার একাধিক ম্যাচ। লালিগায় এদিন হারের মুখ দেখলেন লিওনেল মেসির বার্সেলোনা। অপরদিকে, মেসিদের হারের পাশাপাশি এদিন সিরি এতে জয় পেল মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোর ক্লাব। সিরি এয়ের অপর ম্যাচে এসি মিলানকে হারালো ইন্টার মিলান। অপরদিকে, বুন্দেসলিগায় জয় পেল বায়ার্ন মুউনিখ।

আরও পড়ুন, প্রিমিয়ার লিগে মহারণ, রবিবার মুখোমুখি ক্লপ ও ল্যাম্পার্ড


শনিবার রাতে প্রতিটি খেলা গুরুত্বপূর্ণ হলেও এদিন ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের জয়ের পাশাপাশি গোল ব্যবধান বেশ খানিকটা বাড়িয়ে নিল গত বারের চ্যাম্পিয়ন ম্যান সিটি। গুয়ার্দিওয়ালার কোচিংয়ে এদিন দারুণ ফুরফুরে মেজাজে দেখা গেল এই দলকে। ইংলিশ প্রিমিয়ার লিগে এই মুহূর্ত দাঁড়িয়ে অন্যতম সেরা ফুটবল উপহার দিল ম্যান সিটি। ওয়াটফোর্ডের বিরুদ্ধে ৮ গোলের মধ্যে দলের হয়ে তিনটি গোল করেন বারনার্ডো সিলভা। একই সঙ্গে এদিন একটি করে গোল করেন ডেভিড সিলভা, সার্জিও অ্যগুয়ারো, রিয়াদ মেহরেজ, ওটামেন্ডি ও কেভিন ডিব্রুন।

আরও পড়ুন, মেসি না রোনাল্ডো, দুই তারকার মধ্যে নিজের পছন্দ বেছে নিলেন উসেইন বোল্ট


অন্যদিকে এদিন হারতে হল মেসির বার্সাকে। তবে এদিন ফ্যানেদের মন জয় করলেন জুভেন্তাস ফুটবলার মেসির চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডো। লালিগায় এদিন গ্রানাডার কাছে ২-০ গোলে হারতে হল মেসিদের। একই সঙ্গে মাঠে দেখা গেল না মেসি ম্যাজিক। এই নিয়ে বশ কিছু ম্যাচে নিজের জায়গা ধরে রাখতে ব্যর্থ লিওনেল। তবে মেসি না পারলেও এদিন গোল করে দলকে জেতালেন রোনাল্ডো। সিরি এয়ের ম্যাচে হেলাস ভেরোনার বিরুদ্ধে ২-১ গোলে জয় পায় জুভেন্তাস। অ্যারোন রামসের প্রথম গোলের পাশাপাশি দলের হয়ে দ্বিতীয় গোল করে জয় নিশ্চিত করেন রোনাল্ডো। হেলাসের হয়ে একটি গোল করেন মিগেল। অপরদিকে, এদিন সিরিএয়েতে জয় পেল ইন্টার মিলান। প্রতিপক্ষ এসি মিলানকে ২-০ গোলে ছিটকে জেয় ইন্টার। দলের হয়ে একটি গোল করেন ব্রোজোভিক ও আরও একটি গোল করেন লুকাকু।

আরও পড়ুন, নর্থইস্ট এফসিতে সই করলেন প্রাক্তন ঘানা অধিনায়ক আসামোয়া


অপরদিকে, এদিন বুন্দেসলিগায় বড় জয় পেল বায়র্ন মুউনিখ। এফসি কোলোনের বিরুদ্ধে ৪-০ গোলে জয় পেয়েছ বায়ার্ন। দলের হয়ে এদিন দুই গোল করেন লেবানডোস্কি। একটি করে গোল করেন ফিলিপ কুটিনহো ও ইভান পেরিসিক।