আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন নিলো একটি বড়সড় সিদ্ধান্ত। যার জেরে অবনমনের ভ্রুকুটি থেকে ২ বছরের জন্য বেঁচে গেল দিয়েগো মারাদোনার কোচিংয়ে থাকা আর্জেন্টাইন ফুটবল ক্লাব জিমনাসিয়া। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের তরফ থেকে জানানো হয়েছে যে তারা এই বছরের আর্জেন্টাইন ফুটবল লিগ বাতিল করতে চলেছেন। ২ বছরের জন্য লিগে কোনও অবনমন বা উত্তরণ হবে না। জিমনাসিয়া লিগ বন্ধ হওয়ার সময় লিগের একদম শেষ স্থানে ছিল। 

আরও পড়ুনঃপ্রাক্তন ক্রিকেটারদের সহযোগিতায় ফান্ড গঠন আইসিএ-র,সাহায্যের হাত বাড়িয়ে দিলেন আজহারউদ্দিন

অনেকে এই অবস্থায় মারাদোনা কে ব্যাঙ্গ করে বলছেন যে এই ঘটনাও হ্যান্ড অফ গড-এর মতোই। ভগবানের ষড়যন্ত্রেই বেঁচে গেল মারাদোনার জিমনাসিয়া। এই ব্যাপার নিয়ে অবশ্য কোনও মন্তব্য করতে রাজি হননি দিয়েগো। তিনি জানিয়েছেন যে এই মুহুর্তে সারা পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের সংক্রমণের জেরে যে অবস্থার সৃষ্টি হয়েছে, তা কল্পনা করা যায় না। এই সংক্রমণ রোধ করতেই এখন প্রয়োজন 'হ্যান্ড এফ গড'-এর, জানিয়েছেন মারাদোনা। 

আরও পড়ুনঃ১৯ বছর পর গড়াপেটায় যুক্ত থাকার অভিযোগ স্বীকার প্রাক্তন পাক অধিনায়কের

আরও পড়ুনঃ'তুমি করোনা ভাইরাসের থেকেও খারাপ,তুমি একটা সাপ',রামনরেশ সারওয়ানকে আক্রমণ গেইলের

১৯৮৬ বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে ২-১ গোলে জিতেছিলো আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনার হয়ে দুটি গোলই করেছিলেন মারাদোনা। কিন্তু তার প্রথম গোলটি নিয়ে বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় বিতর্কটি রয়ে গেছে। হাওয়ায় থাকা বলকে হাত দিয়ে ঠেলে ইংল্যান্ডের আগুয়ান গোলরক্ষক পিটার শীলটনের মাথার ওপর দিয়ে গোলে পাঠিয়েছিলেন মারাদোনা। যদিও তার পরে সেই ম্যাচেই শতাব্দীর সেরা গোল করে যাবতীয় বিতর্কে তালা দিয়ে দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু এই নিয়ে বিতর্ক রয়েই গেছে। ওই প্রথম গোলটিই হ্যান্ড অফ গড বলে পরিচিত।