Asianet News BanglaAsianet News Bangla

আজ ইউরোতে মহারণ, বিশ্বজয়ী ফ্রান্স না জার্মানের অ্যাটাকিং ফুটবল, কে করবে বাজিমাত

  • আজ মধ্যরাতে ইউরো কাপে মেগা ম্যাচ
  • মুখোমুখি হতে চলেছে ফ্রান্স ও জার্মানি
  • জয় দিয়ে  শুরু করতে মরিয়া দুই দল
  • তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে ফেভারিট ফ্রান্স
     
Match Prediction of France vs Germany match in Euro 2020 spb
Author
Kolkata, First Published Jun 15, 2021, 2:32 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মঙ্গলবার মধ্যরাতে গ্রুপ এফের অপর ম্যাচে মুখোমুখি হতে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও ৪ বারের প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। এখনও পর্যন্ত এবারের ইউরোতে আজ সবথেকে বড় মেগা ম্য়াচের সাক্ষী থাকতে চলেছে ফুটবল বিশ্ব। এমনিতেই গ্রুপ এফকে এবারের ইউরোর 'গ্রুপ অফ ডেথ' বলা হচ্ছে। ফ্রান্স, জার্মানি ছাড়াও রয়েছে পর্তুগাল ও হাঙ্গেরি। ফলে একচটু ভুল হলেই যে কোনও  বড় দলকে বিদায় জানাতে হতে পারে ইউরোকে। তবে আজকের ম্যাচে জয় দিয়ে ইউরো অভিযান শুরু করতে মরিয়া ফ্রান্স ও জার্মমানি দুই দল।

আরও পড়ুনঃফরাসি ওপেন জয়ের সঙ্গে একাধিক রেকর্ড গড়লেন জোকোভিচ, জেনে নিন বিস্তারিত

গতবার ইউরো কাপের ফাইনালে উঠে পর্তুগালের কাছে হারতে হয়েছিল ফ্রান্সককে। তাই এবার ইউরো ট্রফি জিততে মরিয়া দিদিয়ের দেঁশ-র দল। মাঝে বিশ্বকাপ জিতেছে ফরাসি ব্রিগেড। এবারও প্রতিযোগিতায় সবথেকে ফেভারিট দল ফ্রান্স। এছাড়া দলের দুরন্ত ফর্মও ভরসা দিচ্ছে দিদিয়ের দেঁশ-কে। শেষ ১৮টি আন্তর্জাতিক ম্যাচে অপরাজিত রয়েছে ফ্রান্স। দুরন্ত ছন্দে রয়েছে এমবাপে, গ্রিজম্যান, ডেম্বেলে, বেঞ্জেমা, পোগবারা। ফলে জার্মানির বিরুদ্ধে অ্যাটাকিং ফুটবল খেলেই জোয়াকিম লো-র দলকে বধের ছক কষছেন ফরাসি কোচ। একইসঙ্গে জয় দিয়ে ইউরো অভিযান শুরু করার বিষয়ে আত্মবিশ্বাসী  ফরাসি ব্রিগেড।

আরও পড়ুনঃ'কিং' কোহলি না 'কুল' উইলিয়ামসন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে এগিয়ে কোন মহাতারকা

অপরদিকে, এবারের ইউরোর আগে নিজেদের সেরা ফর্মে নেই ৪ বারের বিশ্বজয়ী জার্মান দল। শেষ তিন ম্যাচের মধ্যে একটি করে জয়, পরাজয় ও ড্রয়ের মুখ দেখতে হয়েছে জোয়াকিম লোর দলককে। তবে শেষ ম্যাচে লাতভিয়াকে ৭-১ গোলে হারিয়ে ছন্দে ফিরেছে তিনবারের ইউরো জয়ীরা। সম্প্রতি ছন্দে না থাকলে জোয়াকিম লো-র দলের সেই শক্তি রয়েছে ফ্রান্সকে টেক্কা দেওয়ার। বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে মুলার, ক্রুস, কিমিচ, ওয়ার্নার, হুমেলসদের অভিজ্ঞতার উপরই ভরসা করছেন জার্মান কোচ। তাছাড়া কোচ হিসেবে এটাই শেষ প্রতিযোগিতা জোয়াকিম লোর। জয় দিয়েই শেষ করতে চাইবেন ২০১৪-র বিশ্বজয়ী কোচ।

আরও পড়ুনঃবিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতলে কত টাকা পাবে বিরাট কোহলিরা,টাকার অঙ্ক জানলে চোখ কপালে উঠবে

ম্য়াচ প্রেডিকশন-
মোট ৩৪ বার মুখোমুখি হয়েছে জার্মান ও ফ্রান্স।  ফ্রান্স জিতেছে ১৪ বার এবং জার্মানরা জিতেছে ১০ বার। ১০টি ম্যাচ অমীমাংসিত। তবে এবারের ইউরো কাপে খাতায় কলমে অনেক বেশি শক্তিশালী দল ফ্রান্স। তাই মঙ্গলবারের ম্যাচে ২০১৮ বিশ্বজয়ীদেরই জার্মানদের বিরুদ্ধে ফেভারিট মানছেন ফুটবল বিশেষজ্ঞরা।


 

Follow Us:
Download App:
  • android
  • ios