মেসির গোলে জয় পেল আর্জন্টিনা। প্রায় কয়েক মাস পর জাতীয় দলের নির্বাসন কাটিয়ে মেসি ফিরেছিলেন আর্জেন্টিনা দলে। আর সেই ম্যাচে শুক্রবার রাতে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের এই লড়াইতে শুক্রবার ফের হিরো হয়ে উঠলেন লিওনেল মেসি। মেসির গোলেই ১-০ ব্যবধানে ব্রাজিলকে হারিয়ে দিল আর্জেন্টিনা। আন্তর্জাতিক সম্প্রীতি ম্যাচ হলেও এই ম্য়াচে চিরপ্রতিদ্বন্দ্বীদের হারালো আর্জেন্টিনা দল।

 

 

আরবে এই ম্যাচের ১৪ মিনিটে আর্জেন্টিনার হয়ে গোল করেন বার্সেলোনা স্ট্রাইকার লিও মেসি। আর সেই গোলেই শুক্রবার রাতে নিজেদের জয় নিশ্চিত করে ফেলে আর্জেন্টিনা। ১ গোল হলেও, পুরো ম্যাচে ফের একবার নিজেদের খেলায় ফিরতে ব্যর্থ হয়েছে ব্রাজিল। ব্রাজিলের হয়ে এদিন নজর কাড়তে ব্যর্থ হন গাবরিয়াল জিসাস, ফারমিনো, ক্যাসেমিরোরা। তবে শুক্রবার রাতে ব্রাজিল দলে খেলেননি পিএসজি স্ট্রাইকার নেইমার জুনিয়র। মাঠে তাঁর অভাব কিছুটা হলেও প্রভাব ফেললো আর্জেন্টিনার বিরুদ্ধে।

আরও পড়ুন, এএফসি বার্ষিক পুরস্কার, সেরা ফুটবলারের দৌড়ে ভারতের আশালতা

তবে এই ম্যাচের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৪১ টি ফাউল করে দুই দলের ফুটবলাররা। একই সঙ্গে ৬টি হলুদ কার্ড হয়ে এই ম্যাচে। তবে আর্জেন্টিনার থেকে ব্রাজিলের বল দখলের পরিসংখ্যান থেকে শুরু করে খেলার দক্ষতা অনেক বেশি ছিল এই ম্যাচে। তবে ১০ মিনিটের মাথায় এদিন পেনাল্টি মিস করেন জিসাস আর সেই সঙ্গে ম্যাচে এগিয়ে থাকার সুযোগ এলেও সেটা পারেনি ব্রাজিল। পাশাপাশি এদিন পেনাল্টি মিস করেন লিও মেসও। তবে মাত্র এক মিনিটের মধ্যেই ফের গোল করেন মেসি। আর সেই গোলেই শুক্রবার রাতে ম্যাচ জিতে নিল আর্জেন্টিনা দল।