শুক্রবার এশিয়ান ফুটবল কনফেডারেশনের বার্ষিক পুরস্কারে দুটি মনোনয়ন পেল ভারত। ২০২০ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে অনুর্ধ্ব ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ। তার আগে ভারতীয় মহিলা ফুটবল পেল একটি সম্মান। এএফসি সেরা মহিলা ফুটবলারের দৌড়ে ভারতীয় মহিলা ফুটবলার ফুটবলার আশালতা দেবী। এশিয়ার সেরা মহিলা ফুটবলারের পুরস্কার ছিনিয়ে নিতে আশালতাকে লড়াই করতে হবে চিনে লি ইং ও জাপানের সাকি কুমাগাইয়ের বিরুদ্ধে। পুরস্কার পাবেন কি না সেটা জানেন না। তবে সেরার দৌড়ে পৌছতে পেরেই গর্বিত আশালতা। টুইট করে সবাইকে ধন্যবাদ জানিয়েছন তিনি। 

 

 

আরও পড়ুন - আইলিগের ঢাকে কাঠি, কলকাতায় প্রথম বড় ম্যাচ ২২ ডিসেম্বর

তবে শুধু আশালতাই নয়, আরও একটি পরুস্কারের জন্য মনোনয়ন পেলেন ভারতীয় ফুটবল ফেডারেশন। এএফসি প্রেসিডেন্টস রেকগনিশন পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। গ্রাসরুট ডেভলপমেন্টের জন্য এই মনোনয়ন পেয়েছে এআইএফএফ। এই পুরস্কার পাওয়ার জন্য ফেডারেশেনকে লড়াই করতে হবে হংকং ও সিঙ্গাপুরের ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে। 

 

 

আরও পড়ুন - ইন্ডোরে ব্যাটিং, ক্রিকেট অভিষেকের দিন স্মরণীয় করে রাখলেন সচিন তেন্ডুলকর

দুটি বিভাগের মনোনয়নের কথাই টুইট করে নিজেরে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। সবারই আশা দুটি পুরস্কারই আসুক ভারতের ঝুলিতে। তবে সবাই একটু হলেও বেশি খুশি আশালতার মনোনয়ন নিয়ে। কারণ ভারতীয় মহিলা ফুটবল দলের জার্সিতে চলতি মরসুমটা দারুণ কেটেছে আশার। তাঁর নেতৃত্বেই ভারতীয় মহিলা দল ২০২০ সালের অলিম্পিক যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে। একই সঙ্গে ২০১৯ সাফ কাপও চ্যাম্পিয়ন হয়েছে। 

আরও পড়ুন - ক্যারিবিয়ানদের ঘরের মাঠে টি২০ সিরিজ পকেটে পুরলো ভারতীয় মহিলা দল