Asianet News BanglaAsianet News Bangla

ভারতীয় ফুটবলে অবদান, মোহনবাগান-ইস্টবেঙ্গল-মহামেডানকে বঙ্গবিভূষণ সম্মান, সিদ্ধান্ত রাজ্য সরকারের

 এবার বাংলার তিন প্রধান ক্লাবকে সর্বোচ্চ সম্মান দিতে চলেছে রাজ্য সরকার। বাংলা তথা ভারতীয় ফুটবলে তিন ক্লাবের বিশেষ অবদানের কথা মাথায় রেখে মোহনবাগান (Mohun Bagan), ইস্টবেঙ্গল (East Bengal) এবং মহমেডান ক্লাবকে (Mahamedan)বঙ্গবিভূষণ সম্মান ( Banga Bibhushan)।
 

Mohun Bagan East Bengal Mahamedan Sporting Club get banga bibhushan Award by West Bengal Govt spb
Author
Kolkata, First Published Jul 22, 2022, 11:57 PM IST

বাংলার খেলাধুলার উন্নয়নের স্বার্থে এর আগেও একাধিক পদক্ষেপ নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বাংলার তিন প্রধান ক্লাবকে সর্বোচ্চ সম্মান দিতে চলেছে রাজ্য সরকার। বাংলা তথা ভারতীয় ফুটবলে তিন ক্লাবের বিশেষ অবদানের কথা মাথায় রেখে মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান ক্লাবকে বঙ্গবিভূষণ সম্মান দিচ্ছে রাজ্য সরকার। আগামি ২৫ জুলাই দেওয়া হবে এই সম্মান। নজরুল মঞ্চে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে মুখ্যমনত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বাংসার তিন প্রধান ক্লাব কর্তাদের হাতে তুলে দেবেন বঙ্গবিভূষণ সম্মান। এই খবর সামনে আসার পর রাজ্য সরকারের এই উদ্যোগকে স্বাগত জানানো হয়  মোহনবাগান, ইস্টবেঙ্গল এবং মহমেডান পক্ষ থেকে।

রাজ্য সরকারের তরফ থেকে এদিন মোহনবাগান ক্লাবে চিঠি পাঠানো হয়। ক্লাব সভাপতির উদ্দেশ্যে লেখা এই চিঠিতে সরকারের তরফ থেকে লেখা হয়েছে,‘মোহনবাগান ক্লাব বাঙালির কাছে এক আবেগের নাম। শুধু ফুটবল নয়, ক্রীড়াক্ষেত্রের বিভিন্ন ধারায় মোহনবাগানের অবদান অনস্বীকার্য। মোহনবাগান ক্লাব শুধু বাঙালির কাছে নয়, সমগ্র ভারতবাসীর কাছে গৌরবের স্থানে দখল করেছে। ক্রীড়াক্ষেত্রে সার্বিক অবদানের স্বীকৃতিস্বরূপ আগামী ২৫ জুলাই, সোমবার, বিকাল ৪টেয় নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গ সরকার মোহনবাগান ক্লাবকে বঙ্গবিভূষণ সম্মাননা প্রদান করতে আগ্রহী। এ বিষয়ে আপনার সানুগ্রহ সম্মতি প্রত্যাশা করি।’মোহনবাগানের পাশাপাশি ইস্টবেঙ্গল ও মোহনবাগানেও একই চিঠি পাঠানো হয়। 

প্রসঙ্গত, নানা সময়ে এই তিন ক্লাবের পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা ক্লাবের ইনভেস্টর সমস্যা হোক বা ক্লাবের আভ্যন্তরীন অন্যান্য সমস্যা। শুধু মমতা  বন্দ্যোপাধ্যায় নয়, রাজ্য সরকারের অন্যান্য নেতা-মন্ত্রীরাও যুক্ত রয়েছে রাজ্যের তিন প্রধান ক্লাবের সঙ্গে। বিশেষ করে বিগত ৩ বছর ধরে ইস্টবেঙ্গল ক্লাবের ইনভেস্টর সমস্যা মিটিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা শ্রী সিমেন্ট হোক আর এবছর ইনভেস্টর ইমামি গ্রুপ, সবকিছুতেই সামনে থেকে লাল-হলুদের লগ্নীর সংস্যা মিটিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইস্টবেঙ্গলের আইএসএল খেলার স্বপ্ন পূরণও হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়েক উদ্যোগের জন্য। এবার তিন ক্লাবকে যে বঙ্গবিভূষণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার তাতে খুশি ফুটবল মহল। 

Follow Us:
Download App:
  • android
  • ios