স্বনামধন্য আইনজীবী, আবার কলকাতায় ময়দানেও পরিচিত মুখ। প্রয়াত মোহনবাগান ক্লাবের সভাপতি গীতানাথ গঙ্গোপাধ্যায়। মঙ্গলবার দুপুরে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৩ বছর।  ক্লাব সভাপতির আকস্মিক প্রয়াণে শোকের ছায়া সবুজ-মেরুন শিবিরে। শোকস্তব্ধ ময়দানও।

মোহনবাগানের সঙ্গে সম্পর্ক দীর্ঘদিনের। ক্লাবের যেকোনও ধরনের আইনি সমস্যায় নিয়মিত পরামর্শও দিতেন তিনি।  ক্লাবের বর্তমান সচিব টুটু বসুর অত্যন্ত ঘনিষ্ঠ ছিলেন গীতানাথ গঙ্গোপাধ্যায়। ২০১৮ সালে মোহনবাগানের সভাপতি হন তিনি। তারপর থেকে আমৃত্যু শতাব্দী প্রাচীন ক্লাবের সভাপতির পদ অলঙ্কৃত করেছেন স্বনামধন্য এই আইনজীবী। 

আরও পড়ুন: নাগরিকত্ব বিল নিয়ে বিক্ষোভ বাংলায়, আইপিএল নিলামে কি প্রভাব পড়বে

দিন কয়েক আগে দুর্ঘটনার কবল পড়েন গীতানাথ গঙ্গোপাধ্যায়। সিটি কোর্টের বাইরে তাঁর গাড়িকে পিছন থেকে ধাক্কা মারে অন্য একটি গাড়ি। দুর্ঘটনায় গুরুতর আহত হন প্রবীণ এই আইনজীবী। আর স্বাভাবিক জীবনে ফিরতে পারেননি। গুরুতর অসুস্থ হয়ে পড়েন। গত বেশ কয়েক দিন ধরে আবার শ্বাসকষ্টের সমস্যায়ও ভুগছিলেন গীতানাথ। মঙ্গলবার সকালে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। এতটাই অসুস্থ হয়ে পড়েন যে, গীতানাথ গঙ্গোপাধ্যায়কে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেন পরিবারের লোকেরা। কিন্ত হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় মোহনবাগান সভাপতির।  তাঁর মৃত্যু খবর ছড়িয়ে পড়তেই শোকের ছায়া নামে ময়দানে। 

It is with deep sorrow we would like to inform you about the sad demise of Mohun Bagan President Gitanath Ganguly. We...

Posted by Mohun Bagan on Tuesday, 17 December 2019