চ্যাম্পিয়ন্স লিগ ফেরার আগে প্রতি বছরের মতো ফের একবার আশঙ্কার মেঘ ঘনিয়ে আসলো পিএসজি শিবিরে। কাল কোপা দে ফ্রান্সের ফাইনালে সেইন্ট ইটেনি-র মুখোমুখি হয়েছিল টাচেল-এর দল। নেইমারের প্রথমার্ধের গোলে জয় নিশ্চিত করে কাপ ঘরে তোলে পিএসজি। চলতি মরশুমে এটি পিএসজি-র তৃতীয় ট্রফি। এবং পারফরম্যান্স ধরে রাখতে পারলে ৪ দিনের মধ্যে কোপা দে লা লিগের ফাইনালে লিয়ন-কে হারিয়ে এই বছরের চতুর্থ ট্রফি-টি তারা তুলতে পারবে ট্রফি ক্যাবিনেটে। তবে এইসমস্ত কিছু নতুন নয় পিএসজি-র কাছে। 

আরও পড়ুনঃসামনে এল সৌরভ গঙ্গোপাধ্যায়ের করোনা পরীক্ষার রিপোর্ট

পিএসজি-র প্রধান লক্ষ্য হল চ্যাম্পিয়ন্স লিগে ভালো কিছু করে দেখানো। ২০১৭ সালে বিশাল অঙ্কের টাকা খরচ করে নেইমার এবং এমব‍্যাপে-কে দলে নিয়েছিল পিএসজি। লক্ষ‍্য ছিল চ্যাম্পিয়ন্স লিগ জয়। তাদের সাথে ব্যাক-আপ হিসাবে ছিল দি-মারিয়া, জুলিয়ান ড্রাক্সলারের মতো ফুটবলার-রা। তবে প্রতিবারই গ্রূপ স্টেজে দুর্দান্ত পারফরম্যান্স করে শেষ-ষোলোয় এসে বিদায় নিয়েছে তারা। এই বছরও সেইরকম সম্ভাবনাই দেখা যাচ্ছিল। কিন্তু ডর্টমুন্ডের বিরুদ্ধে শেষ ষোলো-র প্রথম পর্বের খেলায় পিছিয়ে গিয়েও দ্বিতীয় পর্বের খেলায় জিতে এগ্রিগেট ভালো থাকায় কোয়ার্টার ফাইনালে উঠেছে তারা। 

আরও পড়ুনঃ৫৪ বছর বয়সে বক্সিং রিংয়ে কামব্যাক করছেন মাইক টাইসন, বিশ্ব জুড়ে চড়ছে পারদ

আরও পড়ুনঃ১২ ই সেপ্টেম্বর থেকে শুরু হবে ২০২০-২১ মরশুমের ইপিএল

কোয়ার্টারে তাদেরকে খেলতে হবে ইতালিয়ান জায়েন্ট কিলার আটালান্টার বিরুদ্ধে। এই মরশুমে দুর্দান্ত ফর্মে আছে তারা। এদিকে গতকাল ফাইনালে ম্যাচের ৩৩ মিনিটে গোড়ালিতে ভয়ঙ্কর চোট পেয়ে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন কিলিয়ান এমব‍্যাপে। পরে তাকে ক্রাচ নিয়ে চলতে দেখা যায়। কোপা দে লা লিগা ফাইনালে নিশ্চিতরূপেই তাকে পাওয়া যাবে না। পিএসজি-তে এখন আশংকার মেঘ। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের এখনও তিন হপ্তা দেরি। ততদিনে কি সুস্থ হবেন এমব‍্যাপে?