প্রয়োজন আর দুই পয়েন্টের। হাতে আছে আর দুটি ম্যাচ। তার মধ্যে একটি তে জয় এলেই তিন বছর পর লা লিগা খেতাব ঢুকবে সান্তিয়াগো বের্নাবাউ-এর ট্রফি ক্যাবিনেট। এই মুহুর্তে ৩৪ তম লা-লিগা জয়ের খুব কাছে দাঁড়িয়ে রিয়াল মাদ্রিদ। তবে এখনো লড়াইয়ে রয়েছে বার্সেলোনা। তাদের সাথে রিয়াল মাদ্রিদের ব্যাবধান এই মুহুর্তে চার পয়েন্টের। যদি বৃহস্পতিবার রাতে নিজেদের পরবর্তী ম্যাচ জিতে যায় তবে সেইদিনই বিজয়ী হয়ে যাবে মাদ্রিদ। 

আরও পড়ুনঃম্যান ইউয়ের ড্রয়ে নতুন সমীকরণ ইপিএলে

কাল রাতে গ্রানাদাকে ২-১ ফলাফলে হারায় মাদ্রিদ। প্রথমার্ধে দুর্দান্ত ফুটবল খেলেছিল তারা। দশ মিনিটের মধ্যে মাদ্রিদ-কে গোল করে এগিয়ে দেয় লেফট ব্যাক মেন্ডি। তার ঠিক ছয় মিনিট পরে লুকা মদ্রিচের পাস থেকে ব্যবধান বাড়ান করিম বেনজিমা। কিন্তু বিরতির পর ছন্দপতন ঘটে রিয়াল মাদ্রিদের। গ্রানাদা চাপ বাড়ায় রিয়াল মাদ্রিদের ওপর। নিজেদের অর্ধে থেকে রক্ষণ সামলাতে বাধ্য হয় মাদ্রিদ। তার মধ্যেও ক্যাসিমিরোর কাছ থেকে বল ছিনিয়ে ডারউইন ম্যাচিস-কে বল বাড়ান ইয়েজ্ঞেল হেরেরা। থিবো কুর্তুয়ার পায়ের ফাঁক দিয়ে গোল করে যান ডারউইন। এর পর একটি শট গোললাইন থেকে বাঁচান অধিনায়ক সের্জিও র‍্যামোস। চাপ বাড়ালেও আর গোল করতে পারেনি গ্রানাদা। 

আরও পড়ুনঃপ্রকাশ্য রাস্তায় দুষ্কৃতীরা গুলি করে খুন করল টটেনহ্যাম তারকার ভাইকে

আরও পড়ুনঃকরোনার কারণে বাতিল অনুষ্ঠান,ঘোষণা করা হল মোহনবাগান রত্নের তালিকা

বৃহস্পতিবার রাতে নিজেদের ঘরের মাঠের ভিলারিয়েলের সাথে খেলবে রিয়াল মাদ্রিদ। এই মুহুর্তে লিগ টেবিলে পাঁচ নম্বরে রয়েছে ভিলারিয়েল। তাদের হারাতে পারলেই লিগ খেতাব হাতের মুঠোয় চলে আসবে রিয়াল মাদ্রিদের। হারলে বা ড্র করলে অপেক্ষা করতে হবে ২০ শে জুলাই লেগানেস ম্যাচ পর্যন্ত। তবে রিয়াল অধিনায়ক জানিয়ে দিয়েছেন বৃহস্পতিবার রাতেই খেতাব জয় নিশ্চিত করতে চান তারা।